• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

উদ্বোধন হলো ‘পঞ্চগড় এক্সপ্রেস’

  পঞ্চগড় প্রতিনিধি

২৫ মে ২০১৯, ১৪:১৪
পঞ্চগড় এক্সপ্রেস
পঞ্চগড় এক্সপ্রেস (ছবি : দৈনিক অধিকার)

পঞ্চগড়ের সঙ্গে রাজধানী ঢাকার যোগাযোগে নতুন মাত্রা স্থাপনের লক্ষ্যে ‘পঞ্চগড় এক্সপ্রেস' বিরতিহীন ট্রেনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৫ মে)দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশনে পঞ্চগড়ে উপস্থিত ছিলেন, রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।

স্বাধীনতার সময়ের পর থেকে পরিচিত হয়ে ওঠা পঞ্চগড় রেলওয়ে স্টেশনের নাম পরিবর্তন করে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশন পঞ্চগড় করা হয়েছে। 

রাজধানী ঢাকা-পঞ্চগড় রেলপথে প্রথমবারের মতো দ্রুতগতির পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ৫৯৩ কি.মি পথ পাড়ি  দিয়ে ঢাকা পৌঁছাতে সময় লাগবে মাত্র ১০ ঘণ্টা। সময়সূচি অনুযায়ী ট্রেনটি পঞ্চগড় থেকে দুপুর ১২টা ১৫ মিনিটে ছেড়ে ঢাকা পৌঁছাবে রাত ১০টা ৩৫ মিনিটে, আবার ঢাকা থেকে রাত ১২টা ১০ মিনিটে ছেড়ে সকাল ১০টা ৪৫ মিনিটে পঞ্চগড় পৌঁছাবে। যাএাপথে ট্রেনটি পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, পার্বতিপুর এবং বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি করেই বিরতিহীনভাবে চলাচল করবে। 

এ দিকে দীর্ঘতম এই রেলপথে দ্রতগতির আধুনিক সুযোগ- সুবিধা সম্পন্ন পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন চালু হলে পঞ্চগড়ের সঙ্গে রাজধানীর যাতায়াতে সময় কম লাগবে। তাছাড়া ব্যবসা বানিজ্যের প্রসারসহ পঞ্চগড়ের চা, ভূগর্ভস্থ নুড়ি পাথর, উৎপাদিত কৃষিপণ্য পরিবহন বাড়বে। এছাড়া বিরল ও বাংলাবান্ধা স্থল বন্দরের মাধ্যমে আমদানি-রপ্তানি সহজতরসহ পর্যটন খাত ব্যাপক প্রসার লাভ করবে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড