• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিতার চেয়ে দেড় বছর ছোট পুত্র!

  সারাদেশ ডেস্ক

২৫ মে ২০১৯, ০৪:৪২
কুড়িগ্রাম
ছবি : জেলার মানচিত্র

কুড়িগ্রামে এক মাদ্রাসার পিয়ন নিয়োগে মিথ্যা তথ্যের প্রমাণ পাওয়া গেছে। তার নাম আনোয়ারুল ইসলাম। তিনি উলিপুর উপজেলার আবুবকর সিনিয়র মাদ্রাসার পিয়ন হিসেবে কর্মরত আছেন। ২০১৬ সালে নিয়োগের সময় তার জন্ম দেখানো হয় হয় ১৯৯৫ সালের ২৭ ফেব্রুয়ারি।

তবে সম্প্রতি এমন অনিয়মের চিত্রটি উঠে এসেছে। জানা যায়, ২০১০ সালে এসএসসি পাস করে তার বড় ছেলে। সেখানে এসএসসির সার্টিফিকেটে তার জন্ম ১১ ডিসেম্বর ১৯৯৬। এমন অবস্থায় বাবা ও ছেলের বয়সের মধ্যে পার্থক্য দেখা যায় মাত্র দেড় বছর।

ঘটনার অনুসন্ধান করে জানা গেছে, ৫ম শ্রেণি পাস আনোয়ারুল ৮ম শ্রেণি পাস দেখিয়ে ওই পদে নিয়োগ নেন। ২০১৮ সালের মার্চ মাসে তার এমপিও হয়। এতে দেখা যায় তার জন্ম তারিখ ২৭ ফেব্রুয়ারি ১৯৯৫। অথচ তার জাতীয় পরিচয়পত্রে জন্ম তারিখ ২৭ ফেব্রুয়ারি ১৯৭৮। তিনি চাকরিতে যোগ দেওয়ার সময় নিজের বয়স লুকিয়েছেন। তবে জাতীয় পরিচয়পত্রে আসল বয়সটি রয়েছে।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে, অভিযুক্ত আনোয়ারুল ইসলামের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

জানতে চাইলে মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আইয়ুব আলী জানান, এ নিয়োগ তার সময় হয়নি। এটা প্রয়াত অধ্যক্ষ আবদুল কুদ্দুছের সময় হয়েছে। তবে এ বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুল আলম জানান, ২০১৮ সালের বিধি অনুযায়ী ৬০ বছরের বেশি বয়সের কারও চাকরি করার বিধান নেই। তবে এ অভিযোগের বিষয়টি আগে জানা ছিল না। এখন প্রয়োজনীয় কাগজপত্র দেখে ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড