• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ময়মনসিংহে চেয়ারম্যানের কাছ থেকে ভিজিডির চাল উদ্ধার

  ময়মনসিংহ প্রতিনিধি

২৪ মে ২০১৯, ১১:৪৪
চালের বস্তা
জব্দ করা চালের বস্তা (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের মুক্তাগাছায় দুস্থদের জন্য বরাদ্দকৃত চাল বিতরণ না করে রেখে দেয়ায় ভিজিডির ১শ ১৪ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) বিকালে উপজেলার ৯ নম্বর কাশিমপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে চাল উদ্ধার করা হয়।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে মুক্তাগাছা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কামরুন্নাহার জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ইউপি চেয়ারম্যান ইফতেখার রসুল চৌধুরী ওরফে সুমন চৌধুরীর হেফাজতে থাকা ঐ চাল উদ্ধার করা হয়। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, চলতি বছরের জানুয়ারী মাসের প্রথম সপ্তাহে ৯ নম্বর কাশিমপুর ইউনিয়নের ৩শ ৩ জন সুবিধাভোগী হতদরিদ্র ভিজিডি কার্ডধারীদের মাঝে ৯০ কেজি করে ৩ মাসের চাল বিতরণ করা হয়। কিন্তু সেখানে প্রতিটি ৩০ কেজি ওজনের ১১৪ বস্তা চাল বিতরণ না করে পাচারের উদ্দেশ্যে রেখে দেয়া হয়। সুযোগ মতো চালগুলো পাচার করতে না পারায় বস্তাগুলো সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের হেফাজতে ইউপি ভবনের একটি কক্ষে রাখা হয়।

পরে গোপন সংবাদের ভিত্তিতে এ ঘটনা জানতে পেরে মহিলা বিষয়ক কর্মকর্তা থানা পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে ঐ চাল জব্দ করেন।

মুক্তাগাছা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কামরুন্নাহার এ ব্যাপারে আরও জানান, গরীব মানুষের জন্য বরাদ্দকৃত চাল বিতরণ না করে রেখে দেয়ায় আমরা তা জব্দ করেছি।

এ দিকে ইউপি চেয়ারম্যান সুমন চৌধুরী জানান, জানুয়ারি মাসে বিতরণ করা কার্ডে গরমিল থাকায় চালগুলো রেখে দেয়া হয়েছে। ইউপি মেম্বাররা সুবিধাভোগীর কার্ডে জালিয়াতি করে ব্যাপারীদের কাছে বিক্রি করে দিতে চেয়েছিল। পরে সেগুলো রেখে দেয়া হয়। তবে স্থানীয়দের দাবি চেয়ারম্যান নিজেই এর সাথে জড়িত রয়েছেন।

মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা সরকার জানান, এ ঘটনায় মামলাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড