• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

দেশে ফিরল ভারতে পাচার হওয়া তিন তরুণ-তরুণী

  শার্শা প্রতিনিধি, যশোর:

২৪ মে ২০১৯, ০৬:০৭
পাচার হওয়া তিন তরুণ-তরুণী
ভারতে পাচার হওয়া তরুণ-তরুণীরা। (ছবি : দৈনিক অধিকার)

ভারতে বিভিন্ন মেয়াদে কারাভোগ শেষে অবশেষে দেশে ফিরে এসেছে বাংলাদেশি তিন তরুণ-তরুণী। বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশের কাছে তাদের আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ। 

ফেরত আসা তরুণ-তরুণীরা হলেন- নড়াইলের কালিয়া থানার বাবুপুর গ্রামের আকরাম শেখের ছেলে আয়ুব শেখ, একই থানার পুরুলিয়া গ্রামের ইলিয়াছ শেখের মেয়ে লিনা খাতুন ওরফে সুমা ও যশোরের সিরাজগঞ্জ গ্রামের আজিজ মোল্লার মেয়ে সোনালী মণ্ডল ওরফে শেফালী খাতুন।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের এসআই রবিউল ইসলাম পলাশ বলেন, ‘ভালো কাজের আশায় তাদের ভারতের গুজরাট ও মহারাষ্ট্রে নিয়ে যাওয়া হয়। সেখানে তারা গুহায় গুহায় দিন কাটাচ্ছিল এবং এক পর্যায়ে তারা সেদেশের পুলিশের কাছে ধরা পড়ে। এরপর আদালতের মাধ্যমে একটি শেল্টার হোমে দুই তরুণী পাঁচ মাস ২০ দিন ও গুজরাট জেল খানায় আয়ুব শেখ ৩১ মাস জেল খাটার পর বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফিরে আসে।’

ভারতে কারাভোগ শেষে তরুণ-তরুণীদের দেশে ফিরে আসার বিষয়ে যশোর রাইটস নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানের এরিয়া কো-অর্ডিনেটর তৌফিকুজ্জামান বলেন, ‘দুদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে বিশেষ ট্র্যাভেল পারমিটে তাদের দেশে ফিরিয়ে আনা হয়। বেনাপোল পোর্ট থানার আনুষ্ঠানিকতা শেষে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।’

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড