• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাহাড়ে সন্ত্রাস নির্মূলের দাবিতে মানববন্ধন

  রাঙ্গামাটি প্রতিনিধি

২৩ মে ২০১৯, ১৯:০৪
মানববন্ধন
মানববন্ধন কর্মসূচিতে সর্বস্তরের জনগণ (ছবি : দৈনিক অধিকার)

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে চলমান সন্ত্রাস, গুম, খুন, অপহরণ, মুক্তিপণ, চাঁদাবাজি ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে রাঙ্গামাটিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৩ মে) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের সভাপতি মো. জাহাঙ্গীর আলম তালুকদারের সভাপতিত্বে এতে পার্বত্য নাগরিক পরিষদের আহ্বায়ক মো. জামাল উদ্দিন মাস্টার, বাঙালি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক আবদুল মান্নান, রাঙ্গামাটি সরকারি কলেজ শাখার সভাপতি ফয়েজ আহম্মদ ও সাধারণ সম্পাদক মো. জুবায়ের আহম্মদ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, পার্বত্য শান্তি চুক্তির পরও পাহাড়ে উপজাতি সন্ত্রাসীরা অবিরামভাবে গুম, খুন, অপহরণ, মুক্তিপণ ও চাঁদাবাজি চালিয়ে যাচ্ছে। তাদের হাতে বাসায় পর্যন্ত কেউ নিরাপদ নয়, সম্প্রতি বান্দরবান ও রাঙ্গামাটির রাজস্থলীতে বাসায় ঢুকে সন্ত্রাসীরা আওয়ামী লীগ যুবলীগ কর্মীদের হত্যা করেছে।

তারা বলেন, আমরা বার বার দাবি জানিয়ে আসলেও সরকার অবৈধ অস্ত্র উদ্ধারে প্রত্যাশিত ব্যবস্থা নিচ্ছেন না। বরং হত্যাকাণ্ড এবং অপহরণ বেড়েই চলছে। পাহাড়ে উপজাতি সন্ত্রাসীরা চাঁদাবাজি করে অবৈধ অস্ত্র কিনছে। আর জেএসএস ও ইউপিডিএফের মতো সন্ত্রাসীরা সে সব অস্ত্র দিয়ে পাহাড়ের নিরীহ মানুষগুলোকে নির্বিচারে হত্যা করছে।

তারা আরও বলেন, বর্তমানে পার্বত্য চট্টগ্রাম, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়িতে মৃত্যুর কোনো গ্যারান্টি নাই। তারা এখন সরকারি দলের রাজনৈতিক নেতাদের টার্গেট করে মারা শুরু করছে। বাঙালি ছাত্র পরিষদের নেতৃবৃন্দ সমাবেশের মাধ্যমে সন্ত্রাসী সংগঠন জেএসএস, ইউপিডিএফ ও এমএন লারমা গ্রুপকে নিষিদ্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বক্তারা এসব হত্যাকাণ্ড বন্ধ, সন্ত্রাসীদের গ্রেফতার, অবৈধ অস্ত্র উদ্ধার ও পার্বত্য চট্টগ্রামকে সকল মানুষের বাসযোগ্য করে তোলার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান তারা। বাঙালি ছাত্র পরিষদের মানববন্ধন ও সমাবেশকে স্বাগত জানিয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে স্কুল, কলেজ ও সাধারণ নারী পুরুষরা অংশ গ্রহণ করেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড