• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমি নিয়ে বিরোধ, চোখ হারালেন কৃষক

  মাদারীপুর প্রতিনিধি

২৩ মে ২০১৯, ১৬:৪৪
আহত
আহত কৃষক আলী আহম্মেদ সরদার (ছবি : দৈনিক অধিকার)

জমি সংক্রান্ত বিরোধের জেরে মাদারীপুরের কালকিনীতে আলী আহম্মেদ সরদার (৪৮) নামে এক অসহায় কৃষকের ডান চোখ নষ্ট করে দিয়েছে প্রতিপক্ষ। আহত ওই কৃষককে বরিশাল সেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় কোর্টে একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী আলী আহম্মেদ সরদারের ছেলে। এ ঘটনায় বৃহস্পতিবার (২৩ মে) সকালে ভুক্তভোগীর পরিবার একটি প্রতিবাদ সভা করেন।

মামলা ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার শিকারমঙ্গল এলাকার ভবানীপুর গ্রামের কৃষক আলী আহম্মেদ সরদারের সঙ্গে একই এলাকার রহিম সরদারের বাড়ির একটি জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর জের ধরে শনিবার (১৮ মে) বিকালে আলী আহম্মেদের সঙ্গে রহিম সরদারের কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে রহিম সরদার তার লোকজন নিয়ে লোহার রড দিয়ে আলী আহম্মেদকে বেদম মারধর করে এবং চোখে রড দিয়ে আঘাত করে। এতে করে তার ডান চোখ নষ্ট হয়ে যায়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে কালকিনী হাসপাতালে প্রথমে ভর্তি করেন। সেখানে তার অবস্থার অবনতি হলে বরিশাল সেবাচিম হাসপাতালে তাকে ভর্তি করা হয়। এ ঘটনায় ভুক্তভোগীর ছেলে সেলিম সরদার বাদী হয়ে মাদারীপুর কোর্টে একটি মামলা দায়ের করেন।

আহতের শ্যালক মিজানুর রহমান অভিযোগ করে বলেন, রহিম সরদার তার লোকজন নিয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে আমার ভগ্নিপতির ডান চোখ অন্ধ করে দিয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন ওই চোখ চিরতরের জন্য অন্ধ হয়ে গেছে। আমরা রহিম সরদারের বিচার চাই।

অভিযুক্ত রহিম সরদার বলেন, আলী আহম্মেদের চোখ আমি নষ্ট করিনি। আমার বিরুদ্ধে একটি মিথ্যা মামলা করা হয়েছে।

কালকিনি থানার ওসি মো. মোফাজ্জেল হোসেন বলেন, এ বিষয়ে আমরা ভুক্তভোগীর কাছ থেকে থানায় একটি মৌখিক অভিযোগ পেয়েছিলাম। তবে বিষয়টি দেখব।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড