• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

আফ্রিকায় বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা

  মিরসরাই প্রতিনিধি, চট্টগ্রাম

২৩ মে ২০১৯, ০৯:১৩
চট্টগ্রাম
নিহত শাখাওয়াত হোসেন লাভলু (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের মিরসরাইয়ের এক যুবককে দক্ষিণ আফ্রিকায় গুলি করে হত্যা করেছে পিস্তলধারী সন্ত্রাসী। নিহত যুবকের নাম শাখাওয়াত হোসেন লাভলু (২৮)। শনিবার (১৮ মে) রাত দেড়টার সময় এ ঘটনা ঘটে।

সে উপজেলার ৫ নম্বর ওচমানপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পূর্ব সাহেবপুর গ্রামের বজলুর ছোবহান মিস্ত্রি বাড়ীর খোকা মিয়ার ছেলে। বুধবার (২২ মে) সকাল ১১টায় নিজ বাড়ির প্রাঙ্গণে জানাজা শেষে লাভলুকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জানা যায়, শনিবার রাত দেড়টার সময় এক পিস্তলধারী কালার্ড কৃষাঙ্গ লাভলুর দোকানে প্রবেশ করে কোনকিছু বুঝে উঠার পূর্বে বাম চোখের পাশে পিস্তল ঠেকিয়ে গুলি করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দক্ষিণ আফ্রিকার জেলা নর্থ ওয়েস্টের ক্ল্যাসড্রফ সংলগ্ন টাউনের পার্শ্ববর্তী টাউন প্রচেস্ট্রমে ইউনিভার্সিটি এলাকায় লাভলুর একাধিক ব্যবসা বাণিজ্য ছিল। সে যে দোকানটি পরিচালনা করতো সেটি সপ্তাহের তিনদিন রাত প্রায় ৩টা পর্যন্ত খোলা থাকতো।

শনিবার রাত দেড়টার সময় সে যখন দোকান বন্ধ করার প্রস্তুতি নিচ্ছিল সেই মুহূর্তে তাকে গুলি করে হত্যা করা হয়। কি কারণে তাকে গুলি করা হয় তার সঠিক কারণ নিশ্চিত হওয়া যায়নি।

তবে প্রচেস্ট্রম টাউনের স্থানীয় বসবাসরত প্রবাসী বাঙালীরা ধারণা করছেন লাভলুর দোকানের একই ছাদ কমপ্লেক্সে আফ্রিকানস স্থানীয় কালার্ড মহিলা দোকানদারের সাথে লাভলুর ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। ওই কালার্ড মহিলার সাবেক বয়ফ্রেন্ড কালার্ড কৃষ্ণাঙ্গ লাভলুর উপর ক্ষুব্ধ হয়ে গুলি করেন বলে সন্দেহ করেছেন সেখানকার অবস্থানরত বাঙালীরা।

দক্ষিণ আফ্রিকার ব্যবসায়ীও মিরসরাইয়ের বাসিন্দা আরিফ মাইনুদ্দীন জানান, প্রচেস্ট্রম টাউনের লাভলু একজন খ্যাতনামা ব্যবসায়ী, সে অত্যন্ত দয়ালু এবং সকল প্রবাসী বাঙালি ব্যবসায়ীদের অত্যন্ত আপনজন ছিল। যে কারও বিপদে সে এগিয়ে আসতো।

২০১৩ সালে জীবিকার তাগিদে লাভলু দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। এরপর ২০১৫ সালে লাভলুর বোনের স্বামীকে কোরিয়া থেকে দক্ষিণ আফ্রিকায় আনার পর থেকেই দুইজন একসাথে ব্যবসা বাণিজ্য চালিয়ে যাচ্ছিল।

তার মৃত্যুর পরদিন রবিবার (১৯ মে) সারাদিন প্রচেস্ট্রম টাউনের সকল প্রবাসী বাঙালিরা শোক পালন করেন এবং দোকানপাট বন্ধ রাখেন।

লাভলুর স্কুল জীবনের সহপাঠী সাইদুল ইসলাম নিশান জানান, লাভলু আমাদের সকলের সাথে খুবই বন্ধুত্ব সুলভ আচরণ করতো। তার এমন করুণ মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছি না।

ওডি/এমবি 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড