• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধনবাড়ীতে গণধর্ষণ মামলায় ৪ জনের যাবজ্জীবন

  ধনবাড়ী প্রতিনিধি, টাঙ্গাইল

২২ মে ২০১৯, ২১:১৯
যাবজ্জীবন
যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা (ছবি : দৈনিক অধিকার)

টাঙ্গাইলের ধনবাড়ীতে বিনিময় পরিবহনের চলন্ত বাসে এক গার্মেন্টস কর্মীকে গণধর্ষণ মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করেছেন।

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম খালেদা ইয়াসমিন বুধবার (২২ মে) দুপুরে অভিযুক্ত তিনজনের উপস্থিতিতে এ রায় দেন। এই মামলায় অভিযুক্ত একজন পলাতক রয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বিনিময় পরিবহনের বাস চালক হাবিবুর রহমান নয়ন (২৮), সুপারভাইজার রেজাউল করিম জুয়েল (৩৮), হেলপার আব্দুল খালেক ভুট্টো (২৩), মোহাম্মদ আশরাফুল (২৬)। এদের মধ্যে সুপারভাইজার রেজাউল করিম জুয়েল পলাতক রয়েছেন।

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি নাসিমুল আক্তার নাসিম জানান, বিগত ২০১৬ সালের ১ এপ্রিল গাজীপুরের কালিয়াকৈরের কর্মরত এক গার্মেন্টস কর্মী ধনবাড়ী বাস স্ট্যান্ড থেকে ভোর পাঁচটার দিকে ‘বিনিময় পরিবহনের’ একটি বাসে কালিয়াকৈরের উদ্দেশ্যে রওনা দেন।

এ সময় বাসে আর কোন যাত্রী না থাকার সুযোগে বাসটি কিছু দূর যাওয়ার পর বাসের শ্রমিকরা জানালা দরজা বন্ধ করে দেয়। গাড়ির চালক হাবিবুর রহমান নয়ন তাকে ভয়ভীতি প্রদর্শন করে পেছনের শিটে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। পরে পালাক্রমে বাসের সুপারভাইজার ও হেলপারও তাকে ধর্ষণ করে। বাসটি ঢাকার উদ্দেশ্যে না গিয়ে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের একটি ফাঁকা জায়গায় ওই গার্মেন্টস কর্মীকে নামিয়ে দিয়ে বাস নিয়ে আসামিরা পালিয়ে যায়।

ভিক্টিম মধুপুর বাস স্ট্যান্ড এসে তার স্বামীকে জানালে তাঁকে কালিয়াকৈর বাস স্ট্যান্ড আসতে বলে। পরে ভিক্টিম স্বামীকে বিস্তারিত জানালে তার স্বামী তাকে টাঙ্গাইল এনে সদর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

পুলিশ ঘটনার সঙ্গে জড়িত বাসের চালক, হেলপার ও সুপারভাইজারকে ওই দিনই গ্রেফতার করে। ধর্ষিতার স্বামী বখতিয়ার বাদী হয়ে টাঙ্গাইল সদর মডেল থানায় নয়জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন।

পুলিশি তদন্ত শেষে চারজনকে আসামি করে অভিযোগপত্র দেন এবং ছয়জনকে অব্যাহতি প্রদান করে আদালত। গ্রেফতারকৃত তিন আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দী ও ধর্ষিতা ওই নারী আদালতে জবানবন্দী প্রদান করেন। মামলার বাদীসহ মোট নয়জন আদালতে সাক্ষী প্রদান করেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড