• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষকের মুখে হাসি ফোটাতে বাড়ি গিয়ে ধান কিনছেন ইউএনও

  গাজীপুর প্রতিনিধি

২২ মে ২০১৯, ১৩:১৩
ইউএনও
কৃষকের কাছ থেকে ধান কিনছেন ইউএনও (ছবি : দৈনিক অধিকার)

গাজীপুরের শ্রীপুর উপজেলায় কৃষকের মুখে হাসি ফোটাতে বাড়ি বাড়ি গিয়ে ধান কিনছেন ইউএনও (ভারপ্রাপ্ত) ফাতেমাতুজ জোহরা।

মঙ্গলবার (২১ মে) বিকালে খাদ্য বিভাগের কর্মকর্তাদের নিয়ে বেঁকাসাহরা মহল্লার প্রকৃত কৃষক মো. আবদুল সোহবানের বাড়িতে যান। এবং তার কাছ থেকে ১ হাজার ৪০ টাকা মণ দরে ধান কিনেন তিনি।

এরপর একই মহল্লার আরও বেশ কয়েকজন প্রান্তিক কৃষকদের কাছ থেকে সরকারের বেঁধে দেওয়া মূল্যে ধান কিনেন।

ইউএনও ভারপ্রাপ্ত ফাতেমাতুজ জোহরা বলেন, কৃষকেরা যেন ধানের দাম পান ও প্রকৃত কৃষক সরকারের কাছে ধান বিক্রি করতে পারেন সে জন্য বাড়ি বাড়ি গিয়ে কৃষকের কাছ থেকে ধান কেনা হচ্ছে। একজন কৃষক কমপক্ষে তিন টন ধান বিক্রি করতে পারবেন।

তিনি আরও বলেন, কৃষকের কাছ থেকে সরাসরি ধান কিনতে পারি সেটা নিশ্চিত করা একটা উদ্দেশ্যে। আর একটা উদ্দেশ্যে হলো, সামনে ঈদুল ফিতর উৎসব। অন্যান্য পেশার লোকজন যখন তারা খুশি মনে ঘরে ফিরবে। আর তখন কৃষকের হাতে যদি অর্থ না থাকে তাহলে কিন্তু কৃষকের জন্য এটি খুব কষ্টের হবে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী চেয়েছেন, কৃষকরা যেন খুশি থাকেন। তাদের মুখে যেন হাসি ফুটে উঠে। সেটি বাস্তবায়নের জন্য আমরা সরেজমিন কৃষকের বাড়ি বাড়ি এসে ধান ক্রয় করছি। কারণ কৃষক ভালো থাকলে, সারা দেশ ভালো থাকবে।

কৃষক জয়নাল মিয়া বলেন, বাজারে ধানের দাম কম থাকায় টেনশনে ছিলেন। সিন্ডিকেটের কবলে পড়ার ভয়ে সরকারি গুদামে সরাসরি ধান বিক্রি করতে সাহসও করেননি। ইউএনও সাব বাড়িতে এসে ধান কেনায় খুব সহজে ধান বিক্রি করতে পেরেছেন। মণপ্রতি ১ হাজার ৪০ টাকা দরে ধান বিক্রি করে লাভ হয়েছে। তবে ধান কেনার পরিমাণ আরও বাড়ানোর দাবি করেন কৃষকেরা।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড