• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছদ্মবেশে কাউন্টারে বিআরটিএর ম্যাজিস্ট্রেট, মিশন দূরপাল্লার বাস

  চট্টগ্রাম প্রতিনিধি

২২ মে ২০১৯, ১০:৪৭
ম্যাজিস্ট্রেট
ছদ্মবেশে কাউন্টারে বিআরটিএর ম্যাজিস্ট্রেট (ছবি : দৈনিক অধিকার)

ঈদে ঘরমুখো মানুষের ভিড়কে পুঁজি করে মূল ভাড়ার চেয়ে দ্বিগুণ ভাড়া আদায় করা হচ্ছে কিনা দেখতে বিআরটিএর ম্যাজিস্ট্রেট ছদ্মবেশে কাউন্টারে যান। এ সময় চট্টগ্রাম থেকে রাজশাহীর নিয়মিত বাস ভাড়া ৮০০ টাকা অথচ ১২০০ টাকা আদায় করছিল হানিফ পরিবহন।

মঙ্গলবার (২১ মে) বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক যাত্রীবেশে টিকেট নিতে যান। এ সময় ম্যাজিস্ট্রেটের কৌশলী অভিযানে বাড়তি ভাড়া আদায়ের বিষয়টি ধরা পড়লে নগরের স্টেশন রোডের হানিফ পরিবহন কাউন্টারের কর্মকর্তাকে গুণতে হয়েছে ২০ হাজার টাকা জরিমানা।

এ সময় বাড়তি ভাড়া আদায়ের প্রমাণ পাওয়ায় একই এলাকার শ্যামলী পরিবহন কাউন্টারের কর্মকর্তাকে ২৫ হাজার এবং শ্যামলী এন আর ট্রাভেলস কাউন্টারের কর্মকর্তাকে ২৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক অধিকারকে জানান, সাধারণ মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে নগরের বাস কাউন্টারগুলোতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালায় বিআরটিএ। অভিযানে দামপাড়া বাস কাউন্টারে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ কিংবা প্রমাণ না পেলেও এক যাত্রী অভিযোগ করেন স্টেশন রোডের টিকিট কাউন্টারে তার কাছ থেকে বাড়তি ভাড়া চাওয়া হয়েছে।

তিনি বলেন, অভিযোগ আমলে নিয়ে যাত্রীবেশে স্টেশন রোডের কয়েকটি টিকিট কাউন্টারে যাই। দূর পাল্লার এসব টিকিট কাউন্টারে রাজশাহী, দিনাজপুর, পাবনা, নওগাঁসহ উত্তরবঙ্গের সব গন্তব্যে ঈদের অগ্রিম টিকিটের ক্ষেত্রে নির্ধারিত ভাড়ার চেয়ে ৪০০ থেকে ৬০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ভাড়া নেওয়ার প্রমাণ পাওয়া যায়।

তিনি আরও বলেন, বাড়তি ভাড়া আদায়ের দায়ে তিনটি বাস কাউন্টারের কর্মকর্তাকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পুনরায় কখনো বাড়তি ভাড়া আদায় করলে কারাদণ্ডের মাধ্যমে জেলে পাঠানো হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। দূরপাল্লা বাসগুলোতে সারা বছরই তারা যত অনিয়ম চলছে বলে অভিযোগ করেন কিছু যাত্রীরা। তাই শুধু ঈদ নয়, বছরের কখনোই যেন তারা অনিয়ম ও বাড়তি ভাড়া আদায় না করে এই ব্যাপারে মনিটরিং করার জন্য বিআরটিএর অভিযান অব্যাহত থাকবে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড