• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষি জমিতে পুকুর খননের দায়ে জরিমানা

  সিরাজগঞ্জ প্রতিনিধি

২০ মে ২০১৯, ১৯:১৩
পুকুর খনন
কৃষি জমি নষ্ট করে পুকুর খনন (ছবি : দৈনিক অধিকার)

সিরাজগঞ্জের সলঙ্গার বাসুদেবকোল এলাকায় আবাদি কৃষি জমি নষ্ট করে অধিক লাভের আশায় পুকুর খননের দায়ে ইসরাফিল হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২০ মে) দুপুরে রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত আজমেরী হক এ আদেশ প্রদান করেন। ইসরাফিল হোসেন থানার বাসুদেবকোল এলাকার বাসিন্দা।

সলঙ্গা থানার সহকারী-উপপরির্দশক নুরুল ইসলাম, ইসরাফিল হোসেন বাসুদেবকোল র্পূবপাড়া এলাকায় প্রায় চার বিঘা আবাদি জমিতে অবৈধভাবে পুকুর খনন করছিলেন। খবর পেয়ে রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেতৃত্বে দুপুরের দিকে অভিযান পরিচালনা করে ইসরাফিল হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুসরাত আজমেরী হক সত্যতা নিশ্চিত করে জানান, আইন অমান্য করে যারা পুকুর খনন করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এক্ষেত্রে স্থানীয়ভাবে সচেতনতা বৃদ্ধি এবং পুকুর খননকারীদের সম্পর্কে তথ্য দেওয়ার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড