• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জে যমুনা নদী থেকে বালু উত্তোলন বন্ধে মানববন্ধন

  সিরাজগঞ্জ প্রতিনিধি

২০ মে ২০১৯, ১৫:২১
বঙ্গবন্ধু
মানববন্ধনে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গবন্ধু সেতু সংলগ্ন কালিয়া হরিপুর ইউনিয়নে যমুনা নদী থেকে বালু উত্তোলন বন্ধসহ ফসলি জমি রক্ষায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার (২০ মে) দুপুরে সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়াহরিপুর ইউনিয়নের ভূমি মালিকগন জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ মানববন্ধন পালন করেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু সেতুর আশপাশের ৫ কিলোমিটার এলাকার মধ্যে বালু উত্তোলন নিষিদ্ধ থাকলেও একটি স্বার্থান্বেষী মহল সেতুর মাত্র ২-৩ কিলোমিটার মধ্যে কালিয়া হরিপুর ইউপির ছোটপিয়ারী, বড়পিয়ারী, সাপড়ি, খাস সাপড়ি, যমুনা বালি, পাঁচগাছি, বেলটিয়া ও চায়নাতলা মৌজা থেকে বালু উত্তোলন করছে।

এতে একদিকে যেমন বঙ্গবন্ধু সেতু ও সিরাজগঞ্জ শহর রক্ষা চায়না বাঁধ ক্রমশ ঝুঁকির মধ্যে পড়ছে। অন্যদিকে মৌজাগুলোতে শুষ্ক মৌসুমে কৃষকরা ফসল চাষাবাদ করে জীবিকা নির্বাহ করলেও বালু উত্তোলনের ফলে ফসলি জমি ক্ষতিগ্রস্ত হয়ে পড়ছে। এ অবস্থায় কালিয়া হরিপুরের মৌজাগুলো থেকে বালু উত্তোলন বন্ধসহ ফসলি জমি রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

মানববন্ধনে অংশগ্রহণ করেন- জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ্ব ইসহাক হোসেন, নজরুল ইসলাম, আব্দুর রহমান মণ্ডল, রজব আলীসহ এলাকার ভূমি মালিকগন।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড