• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আওয়ামী লীগের নাম ভাঙিয়ে বিএনপির অপকর্ম

  সোনারগাঁও প্রনিতিধি, নারায়ণগঞ্জ

২০ মে ২০১৯, ০৬:৫০
বিএনপির সংগঠন
আওয়ামী লীগ নেতা কর্মীদের ছবি ব্যাবহার করে বিএনপির সংগঠন। (ছবি : সংগৃহীত)

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার জামপুর তালতলা বাসস্ট্যান্ড এলাকায় একতা যুবসংঘ সংগঠনের নামে সাইনবোর্ডে আওয়ামী লীগ নেতা কর্মীদের ছবি ব্যবহার করা হলেও এ সংগঠনের বেশিরভাগ নেতা কর্মীরা বিএনপি ও ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন বলে অভিযোগ উঠেছে।

এ নিয়ে স্থানীয় তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে তাদের কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ বিষয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করা হলেও কোনো ব্যাবস্থা নিচ্ছে না স্থানীয় প্রশাসন।

রবিবার (১৯ মে) দুপুরে তালতলা বাসস্ট্যান্ড এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায়, একতা যুবসংঘের একটি সাইনবোর্ড টাঙিয়ে অফিস কার্যালয় চালু করা হয়েছে। ওই সাইনবোর্ডে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছবি ব্যবহার করা হয়েছে।

একতা যুব সংঘের সভাপতি স্থানীয় ব্রাক্ষনবাওগা গ্রামের বিএনপি নেতা আলী আকবরের ছেলে কামাল হোসেন। কামাল হোসেন ও তার বাবা আলী আকবরের বিরুদ্ধে গাড়িতে অগ্নি সংযোগসহ তিনটি মামলা রয়েছে।

কামাল হোসেনের ছোট ভাই ওই সংগঠনের কর্মী দৌলত মিয়া সংগঠনের নাম ভাঙিয়ে তালতলা এলাকায় সিএনজি, অটোরিক্সা, বাসসহ বিভিন্ন পরিবহন থেকে প্রতিদিন কয়েক হাজার টাকা চাঁদা উত্তোলন করেন।

ওই সংগঠনের কর্মী উপজেলা ছাত্রদল নেতা নাঈম হোসেন ও সাঈম মিয়া ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত। বিএনপির নেতাদের সঙ্গে তাদের দুইজনের ফ্যাস্টুন ও ব্যানারে ছবি দেখা গেছে। এই সংগঠনের অন্য এক কর্মী বাবুল হোসেন সে ও তার পিতা খলিল মিয়া বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। রমজান মিয়া নামে একতা সংঘের এক কর্মীর বিরুদ্ধ চাঁদাবাজিসহ অপকর্মের অভিযোগ রয়েছে।

অনুসন্ধান চালিয়ে জানা যায়, আওয়ামী লীগের নাম ভাঙিয়ে কতিপয় বিএনপি ও ছাত্রদলের নেতা কর্মীরা আওয়ামী লীগের ব্যানারে এলাকায় আধিপত্য বিস্তার বালু ব্যাবসা নিয়ন্ত্রণই হচ্ছে তাদের মূল টার্গেট।

ইতোমধ্যে তালতলা এলাকায় অবস্থিত প্রাইম লুব অয়েল লিমিটেড নামে একটি কারখানার বালু ভরাট নিয়ে এলাকাবাসীর সঙ্গে তাদের দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। আর এ সংগঠনের মদদ দিচ্ছেন স্থানীয় বিএনপি নেতা মজিবুর রহমান নামে এক ব্যাক্তি।

এলাকাবাসীরা জানায়, বিএনপির কতিপয় ব্যাক্তি আওয়ামী লীগের নাম ব্যবহার করে বিভিন্ন অপকর্ম চালানোর ফলে স্থানীয় আওয়ামী লীগের ভাবমুর্তি মারাত্মকভাবে ক্ষুন্ন হয়েছে। একতা সংঘের নামে বিভিন্ন অভিযোগ থাকায় এলাকাবাসীরা ইতোমধ্যেই এ সংগঠন থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

তারা জানান, এ সংগঠনের মূল লক্ষ হলো চাঁদা উত্তোলন, বালুভারাট ও জমির ব্যবসা পরিচালনা করা।

অভিযুক্ত কামাল হোসেন ও সাঈম হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন, দল মত নির্বিশেষে আমরা এ সংগঠনটি করেছি। সাইনবোর্ডে আওয়ামী লীগের নেতাদের ছবি লাগানোর বিষয়ে জানতে চাইলে তারা এ বিষয়ে কোনো উত্তর দিতে পারেননি।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, একটি সংগঠনের নামে মৌখিকভাবে অভিযোগ পেয়েছি। ইতঃপূর্বে বালু ভরাট নিয়ে একতা সংঘের লোকদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। তাদের বিরুদ্ধে মামলাসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড