• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

কাঁদছে নবজাতক, পালিয়েছেন মা

  অধিকার ডেস্ক

১৯ মে ২০১৯, ২৩:৫১
নবজাতক
ছবি : প্রতীকী

বাকপ্রতিবন্ধী এক মায়ের কর্মকাণ্ডে বিপাকে পড়েছেন নেত্রকোনার জয়নগর এলাকার এক বাড়ির সদস্যরা। ওই বাড়িটিতে নিজের নবজাতক পুত্রসন্তানকে রেখে পালিয়েছেন সেই মা। রবিবার (১৯ মে) এই ঘটনাটি ঘটে।

ঘটনার ব্যাপারে স্থানীয় বাসিন্দারা জানান, এক বাকপ্রতিবন্ধী নারী ১৩ মে সন্ধ্যার দিকে শহরের জয়নগর এলাকায় আমেনা আক্তারের বাসার সামনে প্রসবযন্ত্রণায় কাতরাচ্ছিলেন। পরে আমেনা তাঁকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে রেখে আসেন। সেখানে ওই দিন রাতে নারীটি একটি পুত্রসন্তানের জন্ম দেন। পরে গতকাল শনিবার রাত আটটার দিকে ওই প্রতিবন্ধী তাঁর সন্তানসহ আমেনার বাসায় এসে ইশারায় আশ্রয় প্রার্থনা করেন। এ সময় আমেনা তাঁকে বাসার একটি কক্ষে থাকতে দেন। কিন্তু আজ ভোর পাঁচটার দিকে বাড়ির লোকজন দেখেন ওই নারী তাঁর সন্তানকে ফেলে পালিয়েছেন। পরে আমেনা বিষয়টি নেত্রকোনা মডেল থানা-পুলিশকে জানান। পুলিশ আমেনাকে নবজাতকসহ সমাজসেবা কার্যালয়ে পাঠায়।

এ ব্যাপারে আমেনা আক্তার বলেন, নবজাতকটির মাকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। বাচ্চাটি খাওয়ার জন্য কাঁদছে। তাকে নিয়ে এখন আমি বিভিন্ন দপ্তরে ঘুরছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম বলেন, নবজাতকসহ ওই আশ্রয়দাতা নারীকে সমাজসেবা কার্যালয়ে পাঠানো হয়েছে।

সমাজসেবা অধিদপ্তরের সদর উপজেলা কর্মকর্তা মো. আবদুল্লাহ আল মামুন বলেন, আশ্রয়দাতা ওই নারী নবজাতকটি নিয়ে সমাজসেবা কার্যালয়ে এসেছেন। চিকিৎসক জানিয়েছেন নবজাতকটি সুস্থ আছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড