• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

রাবার বাগানে সন্ত্রাসীদের তাণ্ডব

  লামা প্রতিনিধি, বান্দরবান

১৯ মে ২০১৯, ১৬:২১
রাবার গাছ
তিন শতাধিক রাবার গাছ কেটে দেয় সন্ত্রাসীরা (ছবি- দৈনিক অধিকার)

চাঁদা না পেয়ে এক রাবার বাগানে তাণ্ডব চালিয়েছে সন্ত্রাসীরা। এ সময় তারা চার বছর বয়সী ৩শ ৭টি রাবার গাছ কেটে দেয়। এতে প্রায় ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করে বাগান কর্তৃপক্ষ।

শুক্রবার (১৭ মে) রাতে বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের মংপ্রু পাড়া এলাকার গাজী রাবার প্ল্যান্টেশনে ১০ থেকে ১২জন সন্ত্রাসী এ তাণ্ডব চালায়। 

বাগান কর্তৃপক্ষ অভিযোগে জানায়, রুপসীপাড়া ইউনিয়নের মংপ্রু পাড়া এলাকায় ১শ ২৫ একর পাহাড়ি জমিতে রাবার বাগান করা হয়। সে সময় শুরু থেকেই স্থানীয় খইহ্লাচিং মার্মার নেতৃত্বে একটি সন্ত্রাসী দল প্রায় সময় চাঁদা দাবি করে আসছিল। পরে চাঁদা না পেয়ে ক্ষুব্ধ হয়ে শুক্রবার বাগানে চার ঘণ্টার তাণ্ডব চালিয়ে চার বছর বয়সী ৩শ ৭টি রাবার গাছ কেটে দেয় তারা সন্ত্রাসীরা। 

অভিযুক্ত খইহ্লাচিং মার্মা বলেন, প্ল্যান্টেশনের লোকজন নিজেরাই গাছ কেটেছে। এখন আমাকে মামলায় জড়িয়ে হয়রানি করছে।
 
প্ল্যান্টেশনের মাঠ কর্মকর্তা হিরো বড়ুয়া বলেন, গত ৩ ফেব্রুয়ারি খইহ্লাচিং মার্মা কোম্পানির কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দেওয়ায় দুই দফায় বাগানের গাছ কেটে দিয়েছে। এ বিষয়ে স্থানীয় আর্মি ক্যাম্পে মৌখিকভাবে জানানোর পাশাপাশি আদালতে মামলার প্রস্তুতি চলছে। 

লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা অপ্পেলা রাজু নাহা বলেন, গাছ কাটার ঘটনা শুনেছি। এ ঘটনায় ক্ষতিগ্রস্তরা অভিযোগ করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড