• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

যানবাহন চলাচল শুরুর পূর্বেই কালভার্টে ফাটল

  রাণীনগর প্রতিনিধি, নওগাঁ

১৯ মে ২০১৯, ১৪:৩৫
নওগাঁ
ফাটল ধরা ওয়াল (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁর রাণীনগরে সদ্য নির্মিত কালভার্টের উইং ওয়ালে ফাটল দেখা দিয়েছে। যানবাহন চলাচল না করতেই কালভার্টের দুই পার্শ্বের উইং ওয়ালে ফাটল ও হেলে পড়ায় নির্মাণ কাজে অনিয়ম হয়েছে বলে অভিযোগ ও ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা।

জানা গেছে, নওগাঁ-নাটোর আঞ্চলিক মহাসড়কের রাণীনগর অংশে নওগাঁর সড়ক ও জনপদ বিভাগের আওতায় দুইটি কালভার্ট ও একটি সেতু নির্মাণ করা হচ্ছে। দুইটি কালভার্টের মধ্যে একটির কাজ গত প্রায় ১০-১৫ দিন আগে সম্পূর্ণ হয়েছে। আর সেতু নির্মাণ কাজ চলমান রয়েছে।

রাণীনগর সদরের রেলগেট নামক স্থান থেকে দক্ষিণ দিকে বিষ্ণুপুর গ্রাম সংলগ্ন রেল লাইনের পাশে নব-নির্মিত কালভার্টের দুই দিকের সংযোগ সড়কে মাটি ভরাটের কাজ চলছে। মাটি দেয়ার পরেই মাটির সামান্য চাপে দুই ধারের উইং ওয়ালে ফাটল ধরেছে।

ফাটল দেখে স্থানীয়রা বলছে, কালভার্টের ওপরে যান চলাচল শুরুই হলো না অথচ ইউং ওয়ালে ফাটল দেখা দিয়েছে। ওয়ালের ঢালাই আর কালভার্টের ঢালাই একই রকম ছিল? না কী ভিন্ন? যদি একই ঢালাই হয়ে থাকে তাহলে এই মহা সড়ক দিয়ে ভারী যানবাহন চলাচলের সময় কালভার্ট ভেঙে পড়ার আশঙ্কা প্রকাশ করছেন এলাকাবাসী।

কালভার্ট নির্মাণে কত টাকা বরাদ্দ, কোনো ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি করছেন? এবং সিডিউল মোতাবেক বিভিন্ন তথ্য নওগাঁর সড়ক ও জনপদ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী আবুল মুনছুর আহমেদ এর কাছে চাইলে তার অফিসে গিয়ে শুধুমাত্র তার কাছ থেকেই নিতে হবে বলে জানান। কবে কখন গেলে তাকে ও তথ্য পাওয়া যাবে তার কোন সদুত্তর দেননি এই কর্মকর্তা।

নওগাঁর সড়ক ও জনপদের উপবিভাগীয় প্রকৌশলী আবুল মুনছুর আহমেদ বলেন, সেখানে খুব ভালো মানের কাজ হচ্ছে। ফাটল ধরার প্রশ্নই আসে না! কোনো কালভার্টের কথা বলছেন আমি বুঝতে পারছি না। তবে এ বিষয়ে দ্রুত মনিটরিং করা হবে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড