• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

নওগাঁকে মশামুক্ত করতে সংবাদ সম্মেলন

  নওগাঁ প্রতিনিধি

১৮ মে ২০১৯, ১৯:২০
সংবাদ সম্মেলন
রাজনৈতিক ফেলো ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সংবাদ সম্মেলন (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁ পৌরসভায় মশা নিধন ও মশার বংশ বিস্তার রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবিতে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রাজনৈতিক ফেলো ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল স্থানীয় একটি হোটেলে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। 

সংবাদ সম্মেলনে এক লিখিত বক্তব্যে বলা হয়েছে বর্তমানে মশা নওগাঁ পৌর এলাকার একটি সার্বজনীন সমস্যা হিসেবে পরিগণিত হয়েছে। মশার যন্ত্রণায় পৌরবাসীর জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। মশার উপদ্রব ক্রমাগত বেড়েই চলেছে অথচ এ বিষয়ে একেবারেই নির্বিকার স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। এর ফলশ্রুতিতে মানুষ আক্রান্ত হচ্ছে নানা মশাবাহীত রোগে। এমনকি গবাদিপশুও এই আক্রান্ত থেকে রেহাই পাচ্ছে না। 

এর কারণ হিসেবে লিখিত বক্তব্যে অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ ও অব্যবস্থাপনা, অপরিকল্পিত পানি নিষ্কাশন ব্যবস্থা, পশ্চাৎপদ বর্জ্য ব্যবস্থাপনা অনুসরণ, জলাবদ্ধতা, যথা সময়ে নালা নর্দমা পরিষ্কার না করা, ময়লা আবর্জনা-ঝোপঝাড় পরিষ্কার ও পয়ঃনিষ্কাশনের অভাব ইত্যাদিকে দায়ী করা হয়। 

অবিলম্বে এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল নওগাঁর রাজনৈতিক ফেলো আওয়ামী লীগের শফিকুর রহমান মামুন ও বিএনপির শ ম আ আল কাফী তুহিন। 

এ সময় নওগাঁ পৌরসভার মেয়র মো. নাজমুল হক সনি উপস্থিত থেকে সংশ্লিষ্ট বিষয় ছাড়াও পৌরসভার বিভিন্ন সমস্যা এবং সম্ভাবনা নিয়ে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেন। 

এ সময় সাবেক মহিলা এমপি রায়হান আকতার রনি এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল রাজশাহী রিজিওনের ডেপুটি রিজিওনাল কো-অর্ডিনেটর মাসুদ আহম্মেদ উপস্থিত ছিলেন। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড