• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিবন্ধী তরুণী ধর্ষণের পর হত্যার ঘটনায় স্বীকারোক্তি

  বান্দরবান প্রতিনিধি

১৮ মে ২০১৯, ১০:৩৫
পুলিশ
আলীকদম থানা পুলিশ (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবানের আলীকদমে ধর্ষণ ও হত্যা মামলার ৩ আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিয়েছেন আলীকদম থানা পুলিশ।

শুক্রবার (১৭ মে) লিখিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পুলিশ জানায় জেলার আলীকদমে প্রতিবন্ধী তরুণী লাকাচিং তঞ্চঙ্গ্যাকে ধর্ষণের পর হত্যার দায়ে অভিযুক্ত তিন ব্যক্তি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

অভিযুক্তরা হলো- টিমথীয় ত্রিপুরা (২৫), জয়কুমার তঞ্চঙ্গ্যা (৩৮) ও জন ত্রিপুরা (৪৩)।

প্রতিবন্ধী তরুণী লাকাচিং তঞ্চঙ্গ্যাকে হত্যার পর গলায় গামছা বেঁধে গাছের সাথে ঝুলিয়ে রেখেছিলেন তারা। নিহত লাকাচিং আলীকদম সদর ইউনিয়নের জলন্ত মনি পাড়ার আশ্রয় কেন্দ্রের কিত্তমন তঞ্চঙ্গ্যার মেয়ে। সে ওই এলাকায় ভিক্ষা করে জীবন চালাত এবং আসামিরাও সবাই একই এলাকার বাসিন্দা।

আলীকদম থানার অফিসার ইনচার্জ রফিক উল্লাহ জানান, ২০১৮ সালের ২৫ নভেম্বর বিকালে আলীকদমের আমতলী অসতি ত্রিপুরা পাড়ার পাশে পাহাড়ে গাছে ঢালে এই তরুণীর লাশ ঝুলতে দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। আলীকদম থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে এবং এই ঘটনায় একটি অপমৃত্যু মামলা করেন। পরে এলাকাবাসীরা এটিকে আত্মহত্যা বলে লাশের শেষকৃত্য করে ফেলতে চাইলেও পুলিশ তাতে বাধা দেয় এবং ময়না তদন্তের জন্যে বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করে।

ময়না তদন্তের প্রতিবেদনে জানা যায়, লাকাচিং তঞ্চঙ্গ্যাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। সে সময় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে আরেকটি হত্যা মামলাটি দায়ের করে আলীকদম থানা পুলিশ। পরে অনুসন্ধান চালিয়ে তিন ব্যক্তিকে আটক করা হলে তারা দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিক উল্লাহ, অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) ও মামলাটির তদন্তকারী কর্মকর্তা কানন চৌধুরী ও উপপরিদর্শক নুর ইসলাম প্রমুখ।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড