• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

ধরা পড়ল বিশাল বোয়াল

  সারাদেশ ডেস্ক

১৮ মে ২০১৯, ০০:০১
বোয়াল মাছ
বোয়াল মাছ (ছবি- সংগৃহীত)

বৃষ্টির সঙ্গে ভয়ঙ্কর মেঘের গর্জন। এরপরই স্থানীয়রা জাল নিয়ে নেমে পড়েন হাওরে। মাছ ধরার নেশা জেঁকে বসে তাদের মধ্যে। এ সময় একজনের পলোতে (মাছ ধরার খাঁচা) ধরা পড়ে ২৭ কেজির এক বিশাল বোয়াল। শুক্রবার (১৭ মে) সকালে এমন অবস্থাই ছিল মৌলভীবাজারের জুড়ী উপজেলার হাকালুকি হাওর এলাকার দৃশ্য। 

স্থানীয়রা জানায়, বেশ কয়েক দিন তীব্র গরম চলছে। এর মধ্যে আজ হঠাৎ বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। এতে জনজীবনে কিছুটা স্বস্তি ফেরে। তবে বৃষ্টি থামার পরই সবাই মাছ ধরার সরঞ্জাম নিয়ে হাকালুকি হাওরের দিকে রওনা দেন। হাওরের হাঁটু-কোমরসমান পানিতে নেমে মাছ ধরা শুরু করেন তারা।

স্থানীয় এক ব্যবসায়ী সাইদ স্বপন বলেন, শখের বসে পলো নিয়ে মাছ ধরতে হাওরে যান তিনি। একপর্যায়ে একটি বোয়াল তাতে আটকা পড়ে তাতে। পরে তিনি দেখতে পান এটি বিশাল একটি বোয়াল মাছ। এ ঘটনায় মাছটি বাড়িতে আনার পর আশপাশের লোকজন মাছটি দেখতে ভিড় করেন। যার ওজন প্রায় ২৭ কেজি। পরে মাছটি কেটে নিজেসহ আত্মীয়স্বজন সবাই মিলে ভাগ করে নেন।

উপজেলার মৎস্য কর্মকর্তা মীর আলতাফ হোসেন সংবাদ মাধ্যমকে বলেন, বর্তমান সময়টা মাছের প্রজনন মৌসুম। বৃষ্টি বা বজ্রপাত হলে মা মাছ গুলো ডিম ছাড়ার জন্য নদী বা হাওরের স্রোতের বিপরীতে চলতে থাকে। এসময় মাছ গুলো আশপাশের ছোট খাল-বিলে আশ্রয় নেয়। এ সুযোগে কাজে লাগিয়ে স্থানীয়রা মাছ ধরতে নামে। 

ওডি/এসএ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড