• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাহজাদপুরের সড়ক পরিণত হয়েছে মরণ ফাঁদে

  শাহজাদপুর প্রতিনিধি, সিরাজগঞ্জ

১৭ মে ২০১৯, ১০:৩৫
সড়ক
তালগাছি-নবীপুর সড়ক (ছবি : দৈনিক অধিকার)

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গাড়াদহ ইউনিয়নের তালগাছি-নবীপুর সড়কে বেহাল অবস্থায় দুর্ভোগে রয়েছে ১৭ গ্রামের ২০ হাজার মানুষ।

পুরান টেপরী গ্রামের বাবুল হোসেন ও দেলবার হোসেন জানান, চার থেকে পাঁচ বছর আগে শাহজাদপুর উপজেলা এলজিইডির অর্থায়নে সড়কটি নির্মাণ করা হয়। রক্ষণাবেক্ষণের অভাব ও নিম্নমানের সামগ্রী দিয়ে সড়কটি তৈরির ফলে অল্পদিনের মধ্যেই তা ভেঙে চলাচলের অযোগ্য হয়ে গেছে। সড়কটি এখন এলাকাবাসীর মরণ ফাঁদে পরিণত হয়েছে।

তারা আরও জানান, ইতোমধ্যেই সড়কটির পিচ, খোয়া, পাথর উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যাত্রী ও মালামাল নিয়ে রিকশা-ভ্যান চলতে গিয়ে প্রায়ই উল্টে যায়। এতে যাত্রীরা প্রায়ই গুরুতর আহত হয়। হাত-পা ভেঙে অনেকে আবার পঙ্গু হয়ে গেছে। সড়কটি সংস্কারের অভাবে এ এলাকার ১৭ গ্রামের প্রায় ২০ হাজার মানুষ যাতায়াতে চরম দুর্ভোগ পোহাচ্ছে।

এ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. আব্দুস সেলিম জানান, এ সড়কটির বেহালদশার কারণে চর নরিনা পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়, নরিনা হাইস্কুল, সাতবাড়িয়া ডিগ্রি কলেজ, সাতবাড়িয়া কারিগরি কলেজ ও চর নরিনা উচ্চ বিদ্যালয়ের প্রায় ২ হাজার শিক্ষার্থীর প্রতিদিন যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হয়। এ ছাড়া চর নরিনা বাজার, নরিনা বাজার, সাতবাড়িয়া বাজার ও তালগাছি বাজারে ক্রেতা-বিক্রেতাদের প্রতিদিন ও সপ্তাহের দুই দিন যাতায়াতে ঝামেলায় পড়তে হচ্ছে। তাই তারা অবিলম্বে এ সড়কটি সংস্কারের জোর দাবি জানান।

এ ব্যাপারে গাড়াদহ ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, উপজেলা প্রশাসনের সাথে কথা বলে আগামী সেশনে যাতে সড়কটি সংস্কার করা সম্ভব হয় সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন বলেন, এলাকাবাসী এ বিষয়ে লিখিতভাবে আবেদন করলে সরেজমিন পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ভোগান্তিতে পড়া গ্রামগুলো- নরিনা, চরনরিনা টেপরী, চরটেপরী, বারইটেপরী, পুনারটেপরী, নবীপুর, বওশাগাড়ি, সাতবাড়িয়া, আগনুকালি, জয়রামপুর, চিলাপাড়া, ডিগ্রিরচর, কালিপুর, চরনবীপুর, নওকৈর ও রাজপুর।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড