• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

গাজীপুরে ২ জঙ্গি আটক

  গাজীপুর প্রতিনিধি

১৬ মে ২০১৯, ১৭:৪৩
জঙ্গি
আটক দুই জঙ্গি হামিদ সিরাজী ও ওসামা ফজলে এলাহী (ছবি : দৈনিক অধিকার)

গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের সাটিয়াবাড়ি এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীর বাংলাদেশের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১। বৃহস্পতিবার (১৬ মে) সকালে ওই ক্যাম্পের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটককৃতরা হলেন- সিরাজগঞ্জ সদরের বহুলী এলাকার সুরুজ্জামান শেখের সন্তান মো. হামিদ সিরাজী (৩৩) এবং ঢাকার ধানমন্ডি এলাকার মৃত আবু হেনা ফজলে এলাহীর সন্তান মো. ওসামা ফজলে এলাহী (২৯)। হামিদ সিরাজী শ্রীপুর উপজেলার রাজেন্দ্রপুরের সাটিয়াবাড়ি এলাকায় এবং ওসামা ফজলে এলাহী চট্টগ্রামের বায়েজীদ বোস্তামী থানাধীন কুঞ্জছায়া এলাকায় থাকত।

র‌্যাব জানায়, র‌্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পের সদস্যরা গত ১৪ মে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীরের বেশ কিছু সদস্য সাটিয়াবাড়ি এলাকার দেলুয়ারের বাড়িতে একত্রিত হয়ে নাশকতার উদ্দেশ্যে মিটিং করছে।

র‌্যাবের কোম্পানি কমান্ডার লেফটেনেন্ট কমান্ডার আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে সেখানে অভিযান চালিয়ে হিজবুত তাহরীরের সক্রিয় সদস্য মো. হামিদ সিরাজীকে আটক করে। তার রুম তল্লাশি করে উগ্রবাদী ২৩টি বই, একটি নোটবুক, একটি মোবাইল ফোন, তিনটি শার্ট উদ্ধার করা হয়। তার দেওয়া তথ্য অনুযায়ী চট্টগ্রামের কুঞ্জছায়া এলাকায় অভিযান চালিয়ে ওসামা ফজলে এলাহীকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা নিজেদের হিজবুত তাহরীরের সক্রিয় সদস্য বলে জানায়। ওসামা ফজলে এলাহী উক্ত সংগঠনের অন্যতম থিংক ট্যাঙ্ক ও অর্থদাতা বলে জানা যায়।  

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড