• মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডাক্তার শূন্য হাসপাতাল, ভোগান্তিতে রোগীরা

  কালিগঞ্জ প্রতিনিধি, সাতক্ষীরা

১৬ মে ২০১৯, ১৫:৩৫
সাতক্ষীরা
কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (ছবি : দৈনিক অধিকার)

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার শূন্য হয়ে পড়েছে। প্রতিদিন দুই থেকে তিনশ রোগীর সেবা প্রদান করছে ৪ জন ডাক্তার। স্বাস্থ্য কমপ্লেক্সে অধিকাংশ পদ শূন্য থাকায় চিকিৎসা সেবা নিতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয়দের।

হাসপাতালে বর্তমানে জুনিয়ার কনসালটেন্ট সার্জারি ডাক্তার নেই যার ফলে সিজারসহ বড় ধরনের কোনো অপারেশন হচ্ছেনা ওই হাসপাতালে।

এছাড়া কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জুনিয়ার কনসালটেন্ট মেডিসিন, জুনিয়ার কনসালটেন্ট অ্যানেসথেসিয়া, জুনিয়ার কনসালটেন্ট গাইনি, জুনিয়ার শিশু, ডেন্টাল সার্জন ও একজন আর, এমও পদ দীর্ঘদিন খালি থাকায় উপজেলার প্রায় ১৩ লক্ষ লোকের চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে।

ওই স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি থাকা রোগী আরিফুল ইসলাম, মহিউদ্দিন ও আসমাউল হুসনাসহ অনেকে জানান, ডাক্তার না থাকায় তারা ঠিকমতো সেবা পাচ্ছেন না। তাছাড়া যে কয়জন ডাক্তার আছে তারাও ঠিকমত হাসপাতালে আসেন না।

তারা আরও বলেন হাসপাতালে কোনো ধরনের অপারেশন না হওয়ায় দ্বিগুণ টাকা দিয়ে প্রাইভেট ক্লিনিকে সিজারসহ সব ধরনের অপারেশন করাতে হচ্ছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার তৈয়বূর রহমান জানান, ডাক্তার কম থাকায় রোগীদের চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। তাছাড়া জুনিয়ার কনসালটেন্ট সার্জারি ডাক্তার না থাকার কারণে সব ধরনের অপারেশন বন্ধ আছে। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স শূন্য পদে ডাক্তার চেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর তিনি আবেদন করছেন।

ওডি/এমবি 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড