• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

শ্রমিকদের বেতনের টাকা ছিনতাই, আটক ২

ছিনতাইকারী
আটক দুই ছিনতাইকারী

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় বেঙ্গল ইলেক্টিক লিমিটেড শ্রমিকদের বেতন দেওয়ার সময় অফিসের ভিতর প্রবেশ করে ১৩ লক্ষ টাকা ছিনতাই করেছে দুর্বত্তরা। এ ঘটনায় পুলিশ দুই ছিনতাইকারীকে আটক করে।

বুধবার (১৫ মে) সন্ধ্যায় নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল গ্রামে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানাযায়, বুধবার বিকালে কোম্পানির শ্রমিকদের বেতন ভাতা প্রদানের সময় ওই ইউনিয়নের পারকুল গ্রামের সহিদ ও সাজুসহ ১০ থেকে ১২ জনের একদল দুর্বৃত্ত অফিসের ভিতর প্রবেশ করে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ১৩ লক্ষ টাকা নিয়ে পালিয়ে যায়। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি তাৎক্ষণিক ওই ইউনিয়নের চেয়ারম্যানের মুহিবুর রহমান হারুনকে কোম্পানির টাকা ও বিষয়টি মীমাংসা করে দেয়ার নির্দেশ প্রদান করেন। নবীগঞ্জ থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঘটনার খোঁজ খবর নেন।

এই ব্যপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান বলেন, শুনেছি একদল লোক প্ল্যান্টের কাজে নিয়োজিত একটি কোম্পানি টাকা নিয়ে অফিসের ভিতর প্রবেশ করেছে। আমি ইউপি চেয়ারম্যানেরকে বিষয়টি সমাধান করে দেওয়ার জন্য বলেছি। পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে  পুলিশ ২ জনকে আটক করে থানায় নিয়ে আসেন।  কোম্পানি প্রতিনিধি ইমন আহমেদ জানান আমাদের কোম্পানিতে প্রায় ৭০০ শ্রমিক কাজ করে। তাদের বেতন দেওয়ার জন্য ১২ লক্ষ ২৬ হাজার টাকা কোম্পানির শ্রমিকদের মাঝে বিতরণকালে তারা এ ঘটনা ঘটায়। 

এ দিকে এই ঘটনা নিয়ে মীমাংসায় সাজু, সহিদ ৭ লক্ষ ৫৬ হাজার টাকা ফেরত দেয়। বাকি টাকা না দেয়ার কারণে পুলিশকে জানালে পুলিশ ৭ লক্ষ ৫৬ হাজার টাকাসহ সহিদ ও সাজুকে আটক করে থানায় নিয়ে আসে।  

উল্লেখ্য, স্থানীয় চেয়ারম্যানের মুহিবুর রহমান হারুন ইউপি সদস্য দুলাল মিয়ার ছায়ার তলে থেকে ওইরা এসব কর্মকাণ্ড করে বলে জানা গেছে। এছাড়া বিভিন্ন কোম্পানি গাড়ি প্লান্টে ঢুকতে সাজু সহিদ গাড়ি প্রতি ১০০০ টাকা করে নিত। এ ঘটনায় কোম্পানি প্রতিনিধিরা মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড