• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

জাল নোটসহ সাবেক সেনা সদস্য গ্রেফতার

  রংপুর প্রতিনিধি

১৬ মে ২০১৯, ১২:৫০
রংপুর
গ্রেফতার আলী হোসেন (ছবি : দৈনিক অধিকার)

রংপুর বিভাগের জাল নোট তৈরির হোতা আলী হোসেন নামে সাবেক সেনা সদস্যকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। বুধবার (১৫ মে) সকালে নগরীর পীরজাবাদ এলাকার জুগিটারী থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আলী হোসেন কুড়িগ্রামের রৌমারী উপজেলার টাপুরচর গ্রামের প্রয়াত আবেদ আলী ছেলে। এ সময় তার কাছ থেকে জাল টাকা তৈরির জিনিসপত্র ও জাল টাকা জব্দ করে পুলিশ।

বুধবার বিকালে কোতয়ালি থানায় রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ এক প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের এ তথ্য জানান।

রমজান ও ঈদের কেনাকাটাকে ঘিরে জাল নোট সরবরাহকারী প্রতারক চক্রের সদস্যরা উত্তরাঞ্চলে সক্রিয় হয়ে উঠেছে। আলী হোসেন এই চক্রের সক্রিয় সদস্য ও জাল নোট প্রস্তুতকারী। সে দীর্ঘদিন ধরে জাল নোটের মাধ্যমে প্রতারণা করে আসছে।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার তার রংপুর নগরীর জুগিটারীর বাসায় পুলিশ অভিযান চালায়। এ সময় আলী হোসেনের থাকার ঘরে থাকা পুরনো একটি লোহার ট্যাংক থেকে ১৬ লাখ ১০ হাজার টাকার ভারতীয় ও বাংলাদেশি জাল নোট উদ্ধার করে।

এর মধ্যে ৫০০ও ১০০০ হাজার টাকার বাংলাদেশি জাল নোট সাড়ে ১১ লাখ ও ৪ লাখ ৬০ হাজার টাকা রয়েছে।

আরপিএমপি কমিশনার বলেন, সে সেনাবাহিনী থেকে অবসরে যাবার পর জাল নোট তৈরির মাধ্যমে প্রতারণার ব্যবসা করে আসছে। এ বিষয়ে কোতয়ালী থানার মামলা আইনের রুজু হয়েছে।

ওডি/এমবি 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড