• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আসছে ঢাকা-বাংলাবান্ধা-শিলিগুড়ি বাস সার্ভিস

  পঞ্চগড় প্রতিনিধি

১৬ মে ২০১৯, ১১:২৮
বাস
শ্যামলী বাস (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা-বাংলাবান্ধা-শিলিগুড়ি রোডে আগামী ২৬ মে থেকে শ্যামলী পরিবহনের আনুষ্ঠানিকভাবে চলাচল শুরু হবে। গত বছর পরীক্ষামূলক যাত্রা শুরু হয়েছিল। এবার ঢাকা থেকে বাংলাবান্ধা হয়ে শিলিগুড়ি। মাত্র ১৪ ঘণ্টার এই যাত্রা। নিয়মিত চলাচল করবে এই বাস।

জানাগেছে, শ্যামলী সরকারি পরিষেবা না হওয়ার কারণে ঢাকা থেকে আসা বাসটি বাংলাবান্ধা সীমান্তে দাঁড়াবে। যাত্রীরা নেমেই দুই দেশে পাসপোর্ট সংক্রান্ত কাজ সেরে নিয়ে ব্যাগ পরীক্ষা করে ফুলবাড়ি সীমান্ত অভিবাসনকেন্দ্রে দাঁড়িয়ে থাকা শ্যামলী পরিবহণের আরেকটি বাসে উঠে বসবেন। এরপর শিলিগুড়ি পৌঁছে দেওয়া হবে তাদের। একইভাবে শিলিগুড়ি থেকেও ঢাকায় যাবে। এখান থেকে পরবর্তিতে ঠিক হবে তার সময়ক্ষণ ও ভাড়া। শ্যামলী পরিবহণের টিকিট কাউন্টারও তৈরি হয়েছে দুই দিকের সীমান্তে। টিকিট ছাড়াও এখান থেকেও অন্য পরিষেবা মিলবে।

বিবিআইএন চুক্তিতে গত বছর ২৩ এপ্রিল এই পথেই পরীক্ষামূলক বাস যাত্রা শুরু হয়। ঢাকা থেকে সরাসরি বাস চলাচলের লক্ষে শ্যামলী এন আর ট্রাভেল্সের দু্টি বাস নেপালের রাজধানী কাঠমান্ডু যায়। ২৮ আসন বিশিষ্ট ২ বাই ১ আসনের এই বাস সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত। আরামদায়ক বিলাসবহুল বাসে ১৪ থেকে ১৫ ঘন্টার মধ্যে ঢাকা থেকে শিলিগুড়ি পৌঁছানো যাবে। প্রাথমিকভাবে ভাড়া ঠিক হয়েছে বাংলাদেশের ২০০০ টাকা। ভারতীয় টাকায় তা ১৫০০ মধ্যে এসে দাঁড়াবে।

শ্যামলী পরিবহণের তেঁতুলিয়া কাউন্টার মাস্টার বিপ্লব দৈনিক অধিকারকে বলেন, ‘‌এই ঈদে ঢাকা-বাংলাবান্ধা- শিলিগুড়ি রুট বাস চলাচল শুরু আগামী ২৬ মে। তাই লড়াই জারি রেখে এই পথে বাস চলাচলের অনুমোদন পেয়েছি। নিয়মিত বাস চলবে। পরবর্তিতে আরও আকর্ষণীয় পরিকল্পনা রয়েছে।’‌

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড