• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

পচা গম সংগ্রহে ছাত্রলীগ-যুবলীগের বাধা

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

১৫ মে ২০১৯, ২১:১০
পচা গম
পচা গম (ছবি : দৈনিক অধিকার)

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কৃষকের কাছ থেকে ২৮ টাকা দরে তিন টন গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনের পর পচা গম সংগ্রহ করা হচ্ছে এমন অভিযোগে তা বন্ধ করে দিয়েছে ছাত্রলীগ ও যুবলীগের নেতা কর্মীরা।

বুধবার (১৫ মে) দুপুরে শিবগঞ্জ খাদ্য গুদামে কৃষকদের কাছ থেকে তিন টন গম সংগ্রহের মধ্য দিয়ে কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। 

উদ্বোধনী কার্যক্রম শেষে বিকাল সাড়ে ৩টার দিকে খাদ্য গুদামের সামনে ট্রলি ভর্তি পচা গম সংগ্রহের খবর ছড়িয়ে পড়লে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা বিক্ষোভ করে প্রতিবাদ জানিয়ে স্লোগান দিতে থাকে। 

শিবগঞ্জ উপজেলা ঠিকাদার সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মিটুল খানের প্রতিবাদ করলে দুই গ্রুপের মধ্যে হট্টগোল সৃষ্টি হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে আসেন স্থানীয় সংসদ সদস্য ডা. শিমুল। 

তিনি কৃষকদের উদ্দেশে বলেন,একজন কৃষকের কাছ থেকে তিন টনের বেশি গম সংগ্রহ করা যাবে না। শিবগঞ্জ উপজেলার বাইরে কোনো কৃষকের কাছ থেকে গম সংগ্রহ করা হবে না। এছাড়াও নষ্ট কিংবা পচা গম সংগ্রহ থেকে বিরত থাকার নির্দেশনা প্রদান করেন তিনি। 

শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভি আলম রানা অভিযোগ করে বলেন, সরকারি নিয়ম অনুযায়ী প্রকৃত কৃষকদের কাছ থেকে পরিষ্কার গম সংগ্রহ করতে হবে। কিন্তু নিয়ম নিতির তোয়াক্কা না করে একজন ব্যক্তির মাধ্যমে পচা ও দুর্গন্ধযুক্ত গম দেওয়ার চেষ্টা করে। বিষয়টি জানতে পেরে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা বিক্ষোভ করে প্রতিবাদ জানায়।

এ দিকে ছাত্রলীগ নেতা রিজভি আলম রানার অভিযোগ মিথ্যা দাবি করে গম সরবরাহকারী সাইফুল ইসলাম মিটুল খান বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী গম সরবরাহ করা হয়েছে। উপজেলা চেয়ারম্যানের সমর্থকরা কোনো কারণ ছাড়াই বিক্ষোভ করে গম সরবরাহ বন্ধ করে দেয়।

এ বিষয়ে জানতে চাইলে শিবগঞ্জ খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রিয়াজুল হক জানান, ‘ইউএনও স্যারের পরামর্শে তিন টন গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনের কিছুক্ষণ পর আপাতত গম সংগ্রহ কার্যক্রম বন্ধ রয়েছে। গম সংগ্রহে কোনো অনিয়ম হয়নি। 

চলতি মৌসুমে কৃষকদের কাছ থেকে এক হাজার ১৭৭ টন গম ও ৫১৭ টন চাল সংগ্রহ কার্যক্রম চলবে ৩০ জুন পর্যন্ত। প্রতি কেজি গমের মূল্য ধরা হয়েছে ২৮ টাকা বলেও জানান তিনি। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড