• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুরআন পাঠরত অবস্থায় ইমামের ওপর হামলা

  আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

১৫ মে ২০১৯, ১৪:২৯
শিক্ষক
হামলায় আহত শিক্ষক (ছবি : দৈনিক অধিকার)

কোরআন শরীফ পাঠরত অবস্থায় ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার এক ইমাম ও মাদ্রাসা শিক্ষকের ওপর হামলার ঘটনা ঘটেছে। হামলায় আহত শিক্ষকের নাম আসলাম মোল্যা (৩৫)।

মঙ্গলবার (১৪ মে) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার জাটিগ্রাম শাহ্ আরজানিয়া হাফেজিয়া মাদ্রাসা ও জামে মসজিদে এ ঘটনা ঘটে।

আহত আসলাম মোল্যা গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার টুপুরিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল সালাম মোল্যার ছেলে। তিনি শাহ্ আরজানিয়া হাফেজিয়া মাদ্রাসা ও জামে মসজিদের ইমাম ও মাদ্রাসা শিক্ষক।

জানা যায়, গত শনিবার মাদ্রাসার নূরানি বিভাগের ছাত্র ওমর মোল্যা দেরিতে মাদ্রাসায় প্রবেশ করায় তাকে দুটি থাপ্পড় দেয় ওই শিক্ষক। পরে ওমর মোল্যা এ বিষেয়টি মাকে জানায়। তার মা ক্ষুব্ধ হয়ে পার্শ্ববর্তী গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার খায়েরহাট গ্রামের তার ছোট ভাই মো. আরিফ সিকদারকে ঘটনাটি জানায়। আরিফ শিকদার তার চাচাতো ভাই তাজিম, সাদিক, আলম ও সাকিবসহ পাঁচ থেকে ছয়জনকে সাথে নিয়ে মাদ্রাসায় প্রবেশ করে। তখন আসলাম মোল্যা মাদ্রাসার অভ্যন্তরে কোরআন শরীফ পাঠ করছিল। এ সময় আরিফ সিকদারের হাতে থাকা ছুরি দিয়ে ইমামের মাথায় কোপ দিতে যায় তখন হাত দিয়ে ঠেকাতে গেলে ওই শিক্ষক আহত হন। তার চিৎকারে রবিউল মোল্যার গর্ভবতী স্ত্রী শোভা বেগম ঠেকাতে এলে তিনিও আহত হন।

পরে স্থানীয়রা তাদের আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। পরবর্তীতে অবস্থার অবনতি হলে তাকে গোপালগঞ্জ মেডিকেলে পাঠানো হয়। এ দিকে আহত নারীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে।

ওমর মোল্যার নানা ও হামলাকারী আরিফের বাবা আশরাফ শিকদার ছেলের অন্যায়ের কথা স্বীকার করে তিনি বলেন, আমার ছেলে অন্যায় করেছে। আমি মাদ্রাসা কমিটির লোকদের বলেছি এর সুষ্ঠু বিচার দিব।

এ ব্যাপারে আলফাডাঙ্গা থানা ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মো. রেজাউল করিম বলেন, মোবাইলে অভিযোগ পেয়েছি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড