• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালোবাজার থেকে টিসিবির পণ্য উদ্ধার, আটক ২

  ময়মনসিংহ প্রতিনিধি

১৪ মে ২০১৯, ২২:১২
ময়মনসিংহ
ছবি : দৈনিক অধিকার

ময়মনসিংহের গফরগাঁওয়ে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য কালোবাজারে বিক্রির অভিযোগে সংশ্লিষ্ট ডিলার আবদুল খালেক ও কালোবাজারি দোকানদার আবদুল বারেককে আটক করেছে পুলিশ।

এ সময় গফরগাঁও মধ্য বাজারের দোকানদার আবদুল বারেকের দোকানের গুদাম থেকে ৪৫ বস্তা টিসিবির পণ্য উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার (১৩ মে) রাত সাড়ে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পৌর শহরের জামতলা মোড় এলাকায় মেসার্স আর্মি স্টোর নামক দোকানে এবং মধ্য বাজারে ‘বারী স্টোরের গুদামে অভিযান চালিয়ে টিসিবির ৪০০ কেজি মসুর ডাল, ৬২৫ কেজি ছোলা ও ৯৮০ লিটার তেল জব্দ করে পুলিশ।

এ সময় কালোবাজারে পণ্য বিক্রি ও অবৈধ মজুদের অপরাধে বারী স্টোরের মালিক ও টিসিবি ডিলার আব্দুল বারীকে এবং কালো বাজারের পণ্য ক্রয় এবং অবৈধ মজুদের অপরাধে আর্মি স্টোরের মালিক বাবুলকে আটক করা হয়।

টিসিবি সূত্র জানায়, রমযান মাসে জনসাধারণের বিশেষ করে গরীব মানুষের দুঃখ লাগবের জন্য গফরগাঁও উপজেলা সদরের টিসিবি ডিলার মেসার্স বারী ষ্টোর গত ২ মে টিসিবির ময়মনসিংহ কার্যালয় হতে ১ হাজার কেজি চিনি, ৩০০ কেজি মসুর ডাল, ৫০০ কেজি ছোলা ও ৭০০ লিটার তৈল উত্তোলন করে। উত্তোলনকৃত চিনি ৪৭ টাকা কেজি দরে, ডাল ৪৪ টাকা কেজি দরে, ছোলা ৬০ টাকা কেজি দরে, তেল ৮৫ টাকা লিটার দরে মধ্যবিত্ত ও গরীব ক্রেতাদের কাছে বিক্রি করার কথা।

কিন্তু এলাকাবাসীর অভিযোগ, ‘এক ছটাক পণ্যও টিসিবি ডিলার বারী স্টোর উপজেলার সদরের কোথাও ন্যায্য মূল্যে বিক্রি করেনি। ভুয়া মাস্টার রোল তৈরি করে উত্তোলনকৃত পণ্য মজুতদারি করেছে ও কালোবাজারে বিক্রি করে দিয়েছে ওই দোকানের মালিক।

ময়মনসিংহ টিসিবি অফিস প্রধান ও উপ পরিচালক মো. শফিকুল ইসলাম বলেন, ডিলার যদি কালো বাজারে মাল বিক্রি করে থাকে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে গফরগাঁও থানার ওসি আবদুল আহাদ খান জানান, গফরগাঁও বাজারের জামতলা মোড়ের ডিলার আবদুল খালেক খোলা বাজারে পণ্য বিক্রির জন্য টিসিবির পণ্য সরকারি গুদাম থেকে উঠিয়ে নিয়ে এসে কালোবাজারে বিক্রি করে দেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে জামতলা মোড় থেকে ডিলার আবদুল খালেককে আটকের পর তার দেওয়া তথ্য মতে গফরগাঁও মধ্য বাজারের দোকানদার আবদুল বারেকের গুদামে তল্লাশি চালিয়ে ৪৫ বস্তা টিসিবির পণ্য উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে চিনি, সয়াবিন তৈল, ছোলা ও মসুরের ডাল।

আটককৃতদের পুলিশি হেফাজতে জিজ্ঞাসাবাদ চলছে বলেও জানান ওসি আবদুল আহাদ।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড