• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনলাইনে কেডস অর্ডার করে মিলল স্যান্ডেল

  লক্ষ্মীপুর প্রতিনিধি

১৪ মে ২০১৯, ২১:২৬
অনলাইনে শপিং
অনলাইনে শপিং করে প্রতারণার শিকার হলেন রাশেদ ( ছবি : দৈনিক অধিকার )

ইন্টারনেট এমন এক জগৎ, যেখানে আধুনিক বিশ্বের প্রায় সকল শ্রেণি পেশার মানুষের পদচারণা রয়েছে। যার ফলে বিনোদন থেকে শুরু করে ব্যবসা বাণিজ্য পর্যন্ত মানুষের নিত্য প্রয়োজনীয় সকল কাজ ইন্টারনেটের সঙ্গে জড়িয়ে রয়েছে। সাম্প্রতিক সময়ে মানুষের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে অনলাইন শপিং সিস্টেম বহুদূর এগিয়েছে।

সম্প্রতি অনলাইনে অর্ডার করে প্রতারণার শিকার হয়েছেন লক্ষ্মীপুরের একাধিক ব্যক্তি। এর মধ্যে দক্ষিণ আফ্রিকা প্রবাসী মো. রাশেদ অন্যতম। তিনি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার পানপাড়া গ্রামের মৃত সুলতান আহমদের ছেলে। ‘বিডি ফ্যাশন’ নামে একটি অনলাইন শপিং থেকে ৩ জোড়া কেডস অর্ডার দিয়ে পেয়েছেন ৩ জোড়া স্যান্ডেল।

রাশেদ বলেন, গত শুক্রবার (১০ মে) অনলাইন শপ ‘বিডি ফ্যাশন’-এ ৩ জোড়া কেডস অর্ডার করি। প্রতি জোড়া কেডস-এর দাম ১ হাজার ৫০ এবং সার্ভিস চার্জ ১০০ টাকা রাখা হয়।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে মোট ৩ হাজার ২৫০ টাকা পরিশোধ করে লক্ষ্মীপুর এসএ পরিবহন থেকে ‘বিডি ফ্যাশন’- এর প্যাকেটটি সংগ্রহ করি। কিন্তু প্যাকেট খুলে আমি অবাক হয়ে যাই। আমি অর্ডার দিলাম কেডস, কিন্তু ওরা পাঠাল স্যান্ডেল! এই স্যান্ডেলগুলোর দাম সর্বোচ্চ ৩৬০ টাকা হতে পারে।

রাশেদ আরও বলেন, প্যাকেট খুলে স্যান্ডেল পাওয়ার বিষয়টি এসএ পরিবহন কর্তৃপক্ষকে সরাসরি এবং ‘বিডি ফ্যাশন’ কর্তৃপক্ষকে ম্যাসেজ করে জানাই। এতে ‘বিডি ফ্যাশন’ কর্তৃপক্ষ ম্যাসেজে দুঃখ প্রকাশ করে সঠিক পণ্য পৌঁছানোর আশ্বাস দেন। কিন্তু এর কিছুক্ষণ পরই অনলাইন শপটির ফেসবুক আইডি থেকে আমাকে ব্লক করা হয়। একই সঙ্গে যোগাযোগের ০১৪০৩৩০০৬৯৯ এই মোবাইল নম্বরটিও বন্ধ করে দেয় তারা।

অন্যদিকে এস এ পরিবহন কর্তৃপক্ষও এর দায়ভার নিতে রাজি নন। প্রতারণার বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করবেন বলেও জানান রাশেদ।

একইভাবে গত এপ্রিল মাসের শুরুতে পিয়াস সরকার নামে লক্ষ্মীপুরের আরও এক ব্যক্তি অনলাইনে পণ্য কিনে প্রতারিত হয়েছেন। তিনি অনলাইনে ঘড়ি অর্ডার করে পেয়েছিলেন দুটি পেঁয়াজ। তিনিও এসএ পরিবহন লক্ষ্মীপুর শাখায় টাকা জমা দিয়ে অনলাইন শপের প্যাকেটটি সংগ্রহ করেন।

এস এ পরিবহন লক্ষ্মীপুর শাখার ম্যানেজার নুরুল আলম বলেন, অনলাইনে পণ্য ক্রয় করে রাশেদ ও পিয়াস সরকারসহ আরও অনেকে প্রতারিত হয়েছেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড