• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টিসিবির ২৫৫ বস্তা চাল উদ্ধার, আটক ১

  রূপগঞ্জ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

১৩ মে ২০১৯, ১২:৩০
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের রূপগঞ্জের চনপাড়া এলাকায় র‌্যাব-১১ এর একটি বিশেষ টিম অভিযান চালিয়ে স্থানীয় একটি চালের আড়ৎ থেকে টিসিবির নির্ধারিত ২৫৫ বস্তা চাল উদ্ধার করেছে।

রবিবার (১২ মে) দিবাগত মধ্য রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১ এর বিশেষ টিমের অভিযানে এসব চাল উদ্ধার করা হয়।

এ সময় জড়িত সন্দেহে স্থানীয় ইউপি সদস্যের জামাতা মনির হোসেন (৩২) নামে এক চালের ডিলারকে আটক করে র‍্যাব।

এদিকে অভিযুক্তকে আটকের পর থেকে তাকে ছাড়িয়ে নিতে বিশেষ মহলের তদবির চলছে। তবে বিষয়টি রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলামকে জানালে একটি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযুক্তকে সাজা দেওয়া হয়েছে।

সূত্র জানায়, অভিযুক্ত ডিলার মনির হোসেন তার শাশুড়ি স্থানীয় ইউপি সদস্য বিউটি আক্তার কুট্টির সহযোগিতায় টিসিবির এ চাল তার মালিকানাধীন গোডাউনে অবৈধভাবে মজুদ ও সংরক্ষণ করে রাখে। পরে এ চাল বিভিন্ন পাইকারি হাট বাজারে বিক্রির পায়তারা করে আসছিল।

এমন খবর পেয়ে, র‌্যাব-১১ এর বিশেষ টিম অভিযান চালিয়ে ৩০ কেজি ওজনের ২৫৫ বস্তা চাল উদ্ধার করে।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন জানান, কায়েতপাড়া ইউনিয়নের মহিলা সংরক্ষিত আসনের মেম্বার বিউটি আক্তার কুট্টির মেয়ের জামাতা সরকারি টিসিবির চালের ডিলার মনির হোসেন হত দরিদ্রদের চাল আত্মসাৎ করতে ভুয়া ক্রেতার স্বাক্ষরযুক্ত রশিদ দেখায়। যেখানে উদ্ধারকৃত চাল বিক্রিত দেখানো হয়েছে। কিন্তু ডিলার মনির হোসেনের গোডাউনে অভিযান চালিয়ে ওই চাল উদ্ধার করা হয়েছে। যা আত্মসাৎ করার উদ্দেশ্যে তার গোডাউনে মজুদ রাখা হয়েছিলো। শুধু তাই নয় ক্ষমতাসীন দলের হয়ে আটককৃত আসামিকে ছাড়িয়ে নিতে জোড় তদবির চালাচ্ছিল একটি মহল।

এ ঘটনায় স্থানীয়দের তোপের মুখে উপজেলা সহকারী কমিশনার ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযুক্ত মনির হোসেনকে এক মাসের কারাদণ্ড দেন।

এ প্রসঙ্গে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, এ ঘটনায় অভিযুক্তকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেওয়া হয়েছে। এছাড়া এ ঘটনায় কেউ জড়িত থাকলে তাকেও আইনের আওতায় নেওয়া হবে বলে জানান তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড