• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলা পৌরসভায় অস্থিরতা, নাগরিক দুর্ভোগ চরমে

  ভোলা প্রতিনিধি

১২ মে ২০১৯, ১৭:০৫
ময়লার স্তূপ
বামে ভোলার খালপাড় রোডে ময়লার স্তূপ, ডানে প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে পৌর কাউন্সিলররা (ছবি- দৈনিক অধিকার)

ভোলায় পৌর কাউন্সিলর ও পৌর স্টাফদের মধ্যে দ্বন্দ্বে নাগরিক ভোগান্তি চরমে পৌঁছেছে। পৌর সার্ভিস অ্যাসোসিয়েশনের ডাকে চার দিন ধরে পৌরসভায় পনি সরবরাহ ছাড়া প্রশাসনিক কার্যক্রমসহ সকল সেবা বন্ধ রয়েছে। এতে সড়কের মোড়গুলোতে জমেছে ময়লার স্তূপ। বন্ধ রয়েছে সড়কের বাতি। এমন পরিস্থিতিতে অসহনীয় দুর্ভোগ পোহাচ্ছে পৌরসভার বাসিন্দারা।

এ দিকে গত বৃহস্পতিবার পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মীর আলাউদ্দিন স্বাক্ষরিত এক নোটিশে উল্লেখ করা হয়, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পৌরসভা পরিদর্শনের সময় কাউন্সিলররা অযাচিত হস্তক্ষেপ করেন। একই সঙ্গে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে অসদাচরণ করেন। এর প্রতিবাদে পৌরসভার সব কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

মীর আলাউদ্দিন জানান, গত রবিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পরিচালক উপসচিব আবদুস সালাম পৌরসভা পরিদর্শনে এলে কাউন্সিলররা তার সামনে স্টাফদের চোরসহ নানা অভিযোগে অভিযুক্ত করেন। গত বৃহস্পতিবার সচিব, হিসাব অফিসার ও হিসাব রক্ষকের সঙ্গে দুর্ব্যবহার করেন কাউন্সিলররা। এসব ঘটনার বিচার না হওয়া পর্যন্ত তারা পৌরসভার সব কার্যক্রম বন্ধ রাখবেন বলেও জানান তিনি।

এ বিষয়ে ভোলা পৌরসভার প্যানেল মেয়র-১ মঞ্জুরুল আলম জানান, সচিবের রুম থেকে একটি এসি চুরি হয়েছে। এ কারণে পৌরসভার নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন আরজু বিরুদ্ধে মামলা করতে বলেছি। সচিব মামলা করেনি। তারপর এসি চুরির অভিযোগে আমি বাদী হয়ে মামলা করেছি। এতে কর্মচারীরা ক্ষিপ্ত হয়ে সকল প্রকার সেবা বন্ধ করে দেন।

এ বিষয়ে সচিব আবুল কালাম আজাদ জানান, এসিটি নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন আরজু তিনি নিজের অর্থ দিয়ে কিনেছিলেন। চুরি হয়নি তার এসি। তিনি সেটি খুলে নিয়ে গেছেন। এছাড়া আমি আর কিছু জানি না।

এমন পরিস্থিতিতে রবিবার (১২ মে) জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন পৌর কাউন্সিলররা। এতে পৌরসভার কর আদায়কারী ও সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মীর আলাউদ্দিনের দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে ধরেন তারা। একই সঙ্গে নাগরিক দুর্ভোগ কমাতে কাউন্সিলররা নিজেরাই ময়লা আবর্জনা অপসারণে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন প্যানেল মেয়র শাহে আলম ও প্যানেল মেয়র মনজুর আলম। উপস্থিত ছিলেন ৮ জন কাউন্সিলর।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড