• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়কের বেহাল দশা, যাত্রীদের দুর্ভোগ 

  জাহাঙ্গীর আলম, আনোয়ারা প্রতিনিধি, চট্টগ্রাম

১১ মে ২০১৯, ১৬:০৪
সড়ক
খানাখন্দে ভরা সড়ক ( ছবি : দৈনিক অধিকার )

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় খুবই গুরুত্বপূর্ণ আনোয়ারা-রুস্তমহাট সড়ক। এই সড়কের বিভিন্নস্থানে খানাখন্দ সৃষ্টি হওয়ায় ভোগান্তি বাড়ছে যাত্রী ও যানবাহন চালকের।

জানা যায়, আনোয়ারা সদর ও চট্টগ্রাম শহরের সাথে বটতলী, রায়পুর, জুঁইদন্ডী ও বারশত ইউনিয়নের অধিকাংশ মানুষের যাতায়াতের পথ হলো আনোয়ারা-রুস্তমহাট সড়ক। বর্তমানে সড়কটির বিভিন্ন অংশ জুড়ে খানাখন্দে ভরে যাওয়ায় সাধারণ মানুষের ভোগান্তি বেড়ে গেছে।

সরেজমিনে দেখা যায়, সড়কটির শোলকাটা, মনু মিয়ার দীঘি, ভগ্গন শাহের মাজার, পাইরগা পুকুর পাড় ও পূর্ব বটতলী এলাকায় খানা খন্দ। খানাখন্দগুলো বড় আকারের হয়ে ওঠায় সেখানে পানি জমে আছে। কয়েকটি স্থানের খানাখন্দে ইট দিয়ে ভরাট করা হলেও সেখানে উঁচুনিচু হয়ে আছে।

সিএনজি চালক সাইফুল ইসলম জানান, সড়কে বড় বড় গর্ত হওয়ায় সেখানে পানি জমে আছে। ফলে গাড়ি পার করানোর সময় গাড়ির ভেতরে পানি প্রবেশ করে যন্ত্রপাতি নষ্ট হচ্ছে।

বটতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ মান্নান বলেন, ভূমি মন্ত্রীর প্রচেষ্টায় সড়কটি নতুনভাবে টেন্ডার হয়েছে। খুব শিগগির এর কাজ শুরু হবে।

জানতে চাইলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আনোয়ারা উপজেলা প্রকৌশলী তাসলিমা জাহান বলেন, সড়কটি মেরামতের জন্য প্রকল্প বরাদ্ধ হয়েছে। এ বছরেই মেরামত করা হবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড