• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধ ঘাট দখল নিয়ে আ.লীগের দুগ্রুপের সংঘর্ষ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

১০ মে ২০১৯, ১৭:৩৫
লক্ষ্মীপুর
রায়পুর থানা (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুরে মেঘনা নদীর তীরে অবৈধ মাছ ঘাট নির্মাণ ও দখলকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হয়।

শুক্রবার (১০ মে) সকালে রায়পুর উপজেলার চরবংশী ইউনিয়নের চান্দার খাল নামক এলাকায় ঘটনাটি ঘটে। ঘটনার পর থেকে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, শুক্রবার সকালে উপজেলার চরবংশী ইউনিয়নের চান্দার খাল এলাকায় মেঘনা নদীর তীর দখল করে মাছ ঘাট নির্মাণ করার চেষ্টা করে স্থানীয় আওয়ামী লীগ নেতা ওসমান খাঁন ও তার অনুসারীরা। এতে বাধা দেয় রায়পুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদারের অনুসারী মফিজ খাঁ, আজগর সর্দার ও সুমন হাওলাদারসহ কয়েকজন।

এ নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এক পর্যায়ে তারা দেশিও অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ উভয় পক্ষের ১৫ জন আহত হয়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, ঘটনাস্থলে রায়পুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদারের একটি মাছ ঘাট রয়েছে। তিনি ক্ষমতায় থাকাকালে নদী তীর দখল করে মাছ ঘাটটি নির্মাণ করেন। গত নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়ে তিনি পরাজিত হন।

এরপর থেকে তার অবৈধ দখলে ভাগ বসাতে উঠে পড়ে লাগে স্থানীয় আওয়ামী লীগ নেতা ওসমান খাঁন ও তার অনুসারীরা।

এ নিয়ে এর আগেও ওসমান খাঁন ও আলতাফ হোসেনের অনুসারীদের মধ্যে কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষ একাধিক মামলাও করে।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম আজিজুর রহমান মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো পক্ষ লিখিত অভিযোগ করেন নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড