• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁদাবাজি বন্ধের দাবিতে ইজিবাইক চালকদের সড়ক অবরোধ

  পীরগঞ্জ প্রতিনিধি, ঠাকুরগাঁও

০৮ মে ২০১৯, ১৭:৩৩
প্রতিবাদ সমাবেশ
অটোবাইক চালকদের প্রতিবাদ সমাবেশ (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে অটোবাইক চালকদের কাছ থেকে অবৈধভাবে চাঁদাবাজি বন্ধের দাবিতে সড়ক অবরোধ করে প্রতিবাদ জানিয়েছেন অটোবাইক চালকরা।

বুধবার (৮ মে) দুপুরে উপজেলার ফুটানী টাউন এলাকায় রাস্তায় বসে পড়ে প্রায় ১ ঘণ্টা পীরগঞ্জ-রানীশংকৈল সড়ক অবরোধ করে রাখেন তারা।

তাদের অভিযোগ, মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন পীরগঞ্জ বাসস্ট্যান্ড কমিটি, পীরগঞ্জ পৌরসভা, বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি ও সমাজ কল্যাণের নামে প্রতিদিন প্রতিজন অটোবাইক চালকের কাছ থেকে ৩০ থেকে ৪০ টাকা করে বাধ্যতামূলক চাঁদা আদায় করা হচ্ছে। এতে একজন ইজি বাইক চালককে মাসে গড়ে ১ হাজার টাকারও অধিক পরিমাণ টাকা চাঁদা দিতে হচ্ছে। যার ফলশ্রুতিতে চরম ক্ষতির সম্মুখীন হচ্ছেন তারা। একটি সংঘবদ্ধ চক্র অন্যায়ভাবে তাদের কাছ থেকে দীর্ঘদিন ধরে চাঁদাবাজি করছেন।

এ দিকে পৌরসভায় প্রবেশ কর বাবদ প্রতিদিন ১০ টাকা করে না দিলে কোনো অটোবাইককে পৌর এলাকায় ঢুকতে দেওয়া হবে না বলে পৌর কর্তৃপক্ষ ঘোষণা দেয়। এতে সাধারণ অটোবাইক চালক ও চাঁদাবাজদের মধ্যে অস্থিরতা রিবাজ করছে। পৌর কর্তৃপক্ষের এমন ঘোষণার পর বিক্ষোভ মিছিল করে প্রতিবাদও জানান তারা।

চালকদের অভিযোগ তাদের কাছ থেকে আদায় করা প্রতিদিনের লাখ লাখ টাকা যায় কোথায়? তারা এর প্রতিকার চায়। সম্প্রতি চাঁদা আদায়কে কেন্দ্র করে ইজিবাইক চালক ও চাঁদা আদায়কারীদের মধ্যে প্রায়ই ঝগড়া ও হাতাহাতির ঘটনা ঘটছে। এর প্রতিবাদে কয়েকদিন আগে শহরে বিক্ষোভ মিছিল করে উপজেলার নির্বাহী অফিসারের কাছে কয়েকজন চাঁদাবাজের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয় অটোবাইক চালকরা। এ নিয়ে কয়েক দিন ধরেই সাধারণ অটোবাইক চালক ও চাঁদাবাজদের মধ্যে অস্থিরতা রিবাজ করছে। ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ বলেন, অভিযোগ পাওয়া গেছে, মেয়র, উপজেলা চেয়ারম্যান, শ্রমিক নেতা ও অটোবাইক চালকদের সঙ্গে বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড