• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুপ্রস্তাবের বিচার না পেয়ে মাদ্রাসা ছাত্রীর বিষপান

  গাজীপুর প্রতিনিধি

০৬ মে ২০১৯, ২১:৪২
মাদ্রাসা ছাত্রী
মাদ্রাসা ছাত্রী (ছবি : দৈনিক অধিকার)

গাজীপুরের শ্রীপুরে বখাটের কুপ্রস্তাবের বিচার না পেয়ে নবম শ্রেণির এক মাদ্রাসা ছাত্রী বিষপান করেছে। রবিবার (৫ মে) বিকালে উপজেলার বরমী ইউনিয়নের তাতীসুতা এলাকায় এ ঘটনা ঘটে। সন্ধ্যায় গুরুতর আহত অবস্থায় ওই ছাত্রীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক মাহবুবুর রহমান জানান, ওই ছাত্রী ফসলে দেওয়ার বিষ খেয়েছে। প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

থানায় দেওয়া অভিযোগ ও ছাত্রীর বাবার দেওয়া তথ্য মতে, ওই ছাত্রী স্থানীয় একটি মাদ্রাসার নবম শ্রেণিতে পড়াশোনা করে। মাদ্রাসায় আশা-যাওয়ার সময় ওই ছাত্রীকে উপজেলার বরমী ইউনিয়নের তাতীসুতা গ্রামের আ. ছামাদের পুত্র জাকির (২০) বহুদিন যাবত উত্ত্যক্ত করে আসছিল। এ ঘটনায় স্থানীয় লোকজনকে জানালে মীমাংসার জন্য মোতাহার কাজীর নেতৃত্বে দুইবার বসা হয়। কিন্তু কোনো মীমাংসা হয়নি।

গত ১৫ এপ্রিল সকাল সাড়ে ৯টায় ওই ছাত্রী মাদ্রাসায় যাওয়ার সময় সোনাকর গ্রামের বাশাবাইদ ব্রিজের পাশে জাকির কয়েকজন অজ্ঞাত ব্যক্তিকে নিয়ে তার পথরোধ করে। এ সময় ওই ছাত্রীকে কুপ্রস্তাব দেয় এবং রাজি না হলে জোর করে উঠিয়ে নিয়ে যেতে চায় ওই বখাটে। ছাত্রী চিৎকার দিলে জাকির পালিয়ে যায়।

ছাত্রীর বাবা আরও জানান, এ বিষয়ে গত ১৫ দিন আগে থানায় অভিযোগ দিয়েছি। অভিযুক্তরা প্রকাশ্যে ঘুরলেও পুলিশ ধরেনি।

এ বিষয়ে অভিযুক্ত জাকির হোসেনের বাবা আ. ছামাদ মুঠোফোনে জানান, আমার ছেলে ছোট মানুষ। তাকে সাবধান করে দিয়েছি।

শ্রীপুর থানার উপপরিদর্শক আহসানুজ্জামান জানান, অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। ছেলে-মেয়ে দুজনেরই বয়স কম। তারপরও ৬ মে দুই পক্ষকে থানায় ডাকা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পরবর্তী আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে। এখন ওই ছাত্রীর বিষপান করার বিষয়ে জানতে চাওয়া হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড