• বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে স্কুল ভবন নদী গর্ভে বিলীন 

  সিরাজগঞ্জ প্রতিনিধি ০৬ মে ২০১৯, ০৯:৫২

স্কুল ভবন
নদী গর্ভে বিলীন হওয়া স্কুল ভবন ( ছবি : দৈনিক অধিকার )

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ৮৫ নং ডিগ্রি তেকানী সরকারি প্রাথমিক বিদ্যালয় নদী গর্ভে বিলীন হয়ে গেছে। শনিবার (৪ মে) বিকালে প্রবল বাতাসের কারণে আকস্মিকভাবে বিদ্যালয়ের একাংশ নদীতে ধ্বসে যায়। এতে ছাত্র-ছাত্রীদের লেখাপড়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ২০০৭-০৮ অর্থ বছরে প্রায় ২৩ লাখ টাকা ব্যয়ে স্কুলটির পাকা ভবন নির্মাণ করা হয়। ২০১৫ সালে প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির আওতায় প্রায় ৩৩ লাখ টাকা ব্যয়ে তিনতলা সম্প্রসারণ করা হয়।

তেকানী ইউপি চেয়ারম্যান হারুন-অর-রশিদ জানান, অব্যাহত ভাঙনের কারণে যমুনা নদী প্রায় স্কুলের কাছে চলে আসে। এ অবস্থায় পানি উন্নয়ন বোর্ড কিছু জিওব্যাগ ফেলে স্কুলটি রক্ষার চেষ্টা করে। কিন্তু শনিবার প্রবল বাতাসের কারণে যমুনা নদী উত্তাল হয়ে ওঠে ভাঙন দেখা দেয়। মুহুর্তের মধ্যে স্কুল ভবনটির অর্ধেক নদীতে ধ্বসে যায়।

উপজেলা শিক্ষা কর্মকর্তা আমজাদ হোসেন জানান, বিদ্যালয়টি রক্ষায় ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত রক্ষা করা সম্ভব হলো না। বিদ্যালয়টি বর্তমানে বন্ধ রয়েছে। অস্বায়ীভাবে ক্লাস করার জন্য বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, ভবনের বাকিটুকু নিলামে বিক্রির ব্যবস্থা করা হবে। এতে শিক্ষার্থীদের অস্থায়ীভাবে ক্লাস করা হবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"সিরাজগঞ্জ".*')) AND id<>61747 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড