• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোংলায় বইছে ঝড়ো হাওয়া

  বাগেরহাট প্রতিনিধি

০৪ মে ২০১৯, ১২:৫৬
ঝড়ো হাওয়া
ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে ঝড়ো হাওয়া (ছবি : দৈনিক অধিকার)

ঘূর্ণিঝড় ফণী ইতোমধ্যেই ভারতের পশ্চিমবঙ্গে আঘাত হেনে বাংলাদেশে প্রবেশ করেছে। এর প্রভাবে শনিবার (৪ মে) ভোর থেকে উপকূলীয় অঞ্চল মোংলা এলাকায় ঝড়ো হাওয়া বইছে।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, খুলনা ও মোংলা এলাকায় ঘণ্টায় ৩৫-৪০ কিলোমিটার বেগে দমকা থেকে ঝড়ো হাওয়া বইছে। সময়ের সঙ্গে সঙ্গে বাতাসের এই গতিবেগ বৃদ্ধি পাবে।

এখানকার আকাশে পর্যাপ্ত কালো মেঘ রয়েছে যা যে কোনো সময় বৃষ্টি হয়ে নামতে পারে। এই বাতাসের সঙ্গে বৃষ্টিপাত হলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে।

এ বিষয়ে খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল আজাদ জানান, 'শনিবার সকাল থেকেই খুলনা, সাতক্ষীরা ও মোংলা উপকূলীয় অঞ্চল দিয়ে বাংলাদেশে ঘূর্ণিঝড় হিসেবেই ফণী প্রবেশ করেছে। পরে তা স্থল চাপে রূপ নেই। এখন বাতাসের সর্বোচ্চ গতিবেগ রয়ছে ৩৫-৪০ কিলোমিটার যা সময়ের সঙ্গে বাড়তে পারে।'

এ দিকে মোংলা সমুদ্র বন্দর, সদর শহর ও মোংলা নদীর পাড় সরেজমিনে ঘুরে দেখা গেছে, সকাল থেকে বাতাসের গতিবেগ বাড়তে থাকায় স্থানীয়রা দ্রুত নিরাপদ জায়গায় সরে যাচ্ছেন। কেউই এখন বাইরে বের হচ্ছেন না। সকল ধরনের দোকান পাট বন্ধ করে দেওয়া হয়েছে। নদীতে ট্রলার কিংবা জাহাজ চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড