• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেই যাত্রী ছাউনি, গাড়ির জন্য অপেক্ষা অন্যের বারান্দায়

  জাকির হোসেন, মানিকছড়ি, খাগড়াছড়ি

০৩ মে ২০১৯, ১৭:৩৮
খাগড়াছড়ি
অন্যের বারান্দায় অপেক্ষারত যাত্রী

খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ি উপজেলার প্রাচীন জনপদের ঐতিহ্যবাহী বাজার গচ্ছাবিল। নানা কারণে এই বাজারের গুরুত্ব অপরিসীম। খাগড়াছড়ি -চট্টগ্রাম যাতায়াতের প্রধান সড়কের পাশে হওয়ায় বাজারটির গুরুত্ব অনেক বেশি। প্রাচীন জনপদের বাজার হলেও দীর্ঘ দিন যাবত নেই কোনো যাত্রী ছাউনি।

এ বিষয়ে বাজার সভাপতি ডা. মোহাম্মদ গোলাম হোসেনের সাথে কথা বললে তিনি জানায়, গত ২০১৭-২০১৮ অর্থ বছরে এলজিএসপি-৩ এর ১৭৮,০০০ (এক লক্ষ আটাত্তর হাজার) টাকা ব্যয়ে একটি আধুনিক যাত্রী ছাউনির বরাদ্দ পেয়েছিলাম। কিন্তু কয়েক দিন নির্মাণ কাজ শুরু করে তা আবার কাউকে না জানিয়ে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়।

তিনি আরও বলেন, এ বিষয়ে ঠিকাদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, যাত্রী ছাউনিটি এ বাজারে নির্মাণ করা হবে না, তা অন্য একটি এলাকায় নির্মাণ করা হবে। এখানে যে যাত্রী ছাউনি নির্মাণ করার কথা ছিল তার বরাদ্দ কর্তৃপক্ষ অন্য জায়গায় নিয়ে গেছেন।

নব্বই দশকের সময় একটি যাত্রী ছাউনি স্থাপন করা হলেও কয়েক বছর যেতে না যেতেই তা যাত্রীদের ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে। দীর্ঘদিন ব্যবহার না করার কারণে ছাউনি দিয়ে এখন দিনের আলো ও রাতে আকাশের চাঁদ দেখা যায়। একটু বৃষ্টি হলেই হাঁটু সমান পানি জমে যায়। নেই দাঁড়ানোর মতো কোনো স্থান এবং বসার মতো কোনো জায়গা। আছে শুধু অন্যের বারান্দায় দীর্ঘ প্রতীক্ষা।

একটু বৃষ্টি হলেই যাত্রীদের পড়েতে হয় চরম ভোগান্তিতে। দূর-দূরান্ত থেকে কেও আসলে বা কোনো যাত্রী আসলে তাদের গাড়িতে ওঠার জন্য দাঁড়িয়ে থাকতে হয় অন্যের দোকানের বারান্দায় বা অন্যত্রে। একটু বৃষ্টি বা রোদ পড়লেই যাত্রীদের ভোগান্তির সীমা থাকে না।

স্কুল-মাদ্রাসার শিক্ষার্থীদের ভোগান্তির পরিমাণ একটু বেশি। বেশিরভাগ সময় তাদের দেখা যায় অন্যের দোকানের বারান্দায় বা খোলা আকাশের নিচে। রোদ-বৃষ্টি মাথায় নিয়ে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকে গাড়ির জন্য।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড