• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লালমনিরহাটে ঝড়ে ব্যাপক ক্ষতি

  লালমনিরহাট প্রতিনিধি

০৩ মে ২০১৯, ১৬:৪৮
ঝড়ে নষ্ট ঘরবাড়ি
ঝড়ে নষ্ট ঘরবাড়ি (ছবি : দৈনিক অধিকার)

লালমনিরহাটের কালীগঞ্জে ফণীর আগাম ঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। তিন ঘণ্টা ব্যাপী এ ঝড়ে ঘরবাড়ি ও গাছপালা নষ্ট হয়েছে। ক্ষতি হয়েছে ধানসহ বিভিন্ন ফসলের। বৃহস্পতিবার (২ মে) রাতে উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, বিকাল সাড়ে ৪টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত কালীগঞ্জ উপজেলার ওপর দিয়ে বয়ে যায় ঘূর্ণিঝড় ফণী। এতে ২০-২৫টি ঘর ভেঙে যাওয়ার তালিকা পাওয়া গেছে। এতে গাছ পড়ে বেশ কিছু এলাকায় আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়াও থেমে থেমে চলা শিলাবৃষ্টিতে উঠতি ধান, ভুট্টাসহ বিভিন্ন ফসল নষ্ট হয়েছে। আধাপাকা ধান মাটিতে শুয়ে পড়েছে।

এদিকে খবর পেয়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে দেখতে যান উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ ও উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান।

মধুর বাজারে নুর আলম জানান, মদাতী ইউনিয়নের বেশিরভাগ গ্রামের অনেক ঘর ঝড়ে ভেঙে পড়েছে। উপড়ে পড়েছে গাছপালা। ক্ষতি হয়েছে ফসলি জমি।

কালীগঞ্জ উপজেলার কৃষক মিজানুর রহমান জানান, চরাঞ্চলের বেশিরভাগ বাড়ি ঝড়ে ক্ষতি হয়েছে। তবে কি পরিমাণ ক্ষতি হয়েছে সে বিষয়ে প্রাথমিকভাবে জানা যায়নি।

মদাতী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদের জানান, এ ঝড়ে তার ইউনিয়নে অসংখ্য ঘরবাড়ি নষ্ট হয়েছে। সকাল হলে জানা যাবে কতগুলো ঘর বাড়ি ভেঙে গেছে।

লালমনিরহাট কৃষি বিভাগের উপ-পরিচালক বিদ্যুৎ ভূষণ রায় বলেন, ফণীর আগাম শিলাবৃষ্টিতে ধান ও ভুট্টাসহ সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

লালমনিরহাট জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) জহুরুল হক জানান, ক্ষতির পরিমাণ নিরূপণ করতে ইউএনওকে পাঠানো হয়েছে। তালিকা করে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতা করা হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড