• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

  গোপালগঞ্জ প্রতিনিধি

০২ মে ২০১৯, ২২:০৮
মরা মাছ
পুকুরে মরা মাছ ধরছেন এক নারী (ছবি : দৈনিক অধিকার)

মাছের সঙ্গে শত্রুতা করে গোপালগঞ্জ সদর উপজেলায় চারটি মাছের ঘেরে বিষ প্রয়োগ করে মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। বুধবার (১ মে) দিবাগত রাতে এ ঘটনা ঘটানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয়রা জানায়, গোপালগঞ্জ সদর উপজেলার পূর্ব গোপালগঞ্জের কাজুলিয়া ইউনিয়নের পিঠাবাড়ি গ্রামের নিমাই ঠিকাদারের চারটি মাছের ঘেরে বিষ প্রয়োগ করে দুর্বৃত্তরা। এতে ওই ঘেরের সব মাছ মরে ভেসে উঠেছে।

মাছ চাষি নিমাই ঠিকাদার দৈনিক অধিকারকে জানান, আমি রাত ১২টা পর্যন্ত ঘের পাহারা দিয়ে বাড়িতে চলে যাই। দুপুরের পর খবর পেয়ে গিয়ে দেখি সমস্ত মাছ মরে পুকুরে ভেসে উঠেছে। এখানে চিংড়ি, রুই, কাতল, মৃগেল, তেলাপিয়া, স্বরপুটিসহ কার্পজাতীয় বিভিন্ন মাছ ছিল। যার বাজারদর আনুমানিক প্রায় ২০ লাখ টাকা। তিনি আরও বলেন, আমাকে নিঃস্ব করেছে যারা তাদের বিচার চাই।

পরে নিমাই ঠিকাদার গোপালগঞ্জ সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

গোপালগঞ্জ সদর থানার এস আই সুজন কুমার রায় বলেন, আমরা সরেজমিনে এসে বিষয়টি দেখেছি, বিষয়টি তদন্ত পূর্বক আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিমাই এ পুকুরগুলো দুই বছরের জন্য মাঝিগাতি গ্রামের সাকায়েত কাজীর ছেলে সাজ্জাদ কাজীর কাছ থেকে সাত লাখ ৫০ হাজার টাকার বিনিময়ে লিজ নিয়ে মাছ চাষ করে আসছিল।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড