• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

হবিগঞ্জে ১২ টাকার ইনজেকশন বিক্রি হচ্ছে ৫০০ টাকায়

  হবিগঞ্জ প্রতিনিধি

২৯ এপ্রিল ২০১৯, ১৮:০৮
ইনজেকশন
ছবি : ফাইল ফটো

হবিগঞ্জে বিভিন্ন ফার্মেসিতে ১২ টাকা মূল্যের ইফিড্রিন ইনজেকশন ৫০০ টাকায় বিক্রি হচ্ছে। অথচ ১২ টাকায় ক্রয় করা এ ইনজেকশনটির সর্বোচ্চ বিক্রয় মূল্য নির্ধারণ করা আছে ২৫ টাকা।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে জেলা শহরের বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালিয়ে এমন চিত্র দেখতে পায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় দুইটি ফার্মেসিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিদপ্তরের সহাকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ জানান, একাধিক ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে সোমবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযানে নামে। এ সময় অধিদপ্তরের এক সদস্য ক্রেতা সেজে সদর আধুনিক হাসপাতাল গেট এলাকার ইসলাম ফার্মেসিতে ইফিড্রিন ইনজেকশনটি ক্রয় করতে যান। তখন তার কাছে এটির মূল্য দাবি করা হয় ৬০০ টাকা। অনেক দামাদামি করে অবশেষে ৫০০ টাকায় এটি বিক্রি করে ওই প্রতিষ্ঠান।

এ ঘটনায় সঙ্গে সঙ্গে ভোক্তা অধিদপ্তরের পক্ষ থেকে নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্য রাখার দায়ে ইসলাম ফার্মেসিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। একইভাবে শহরের চাঁদের হাসি হাসপাতালের ফার্মেসিতে একই ইনজেকশনের মূল্য রাখা হয় ১৫০ টাকা। এ সময় ভোক্তা অধিকার আইনের ধারা-৪০ অনুসারে ওই ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সহাকারী পরিচালক মো. আমিরুল ইসলামের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে সার্বিক সহায়তায় ছিলেন সদর মডেল থানা পুলিশের একটি টিম। তিনি বলেন, জীবন রক্ষাকারী ওষুধে অতিরিক্ত মূল্য আদায় বন্ধ করতে পর্যায়ক্রমে হবিগঞ্জের সকল ফার্মেসিতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। তিনি ফার্মেসিগুলোকে অতিরিক্ত মূল্যে ওষুধ বিক্রি করা থেকে বিরত থাকার নির্দেশ দেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড