• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রমজানে বাজার তদারকিতে প্রশাসন

  হবিগঞ্জ প্রতিনিধি

২৯ এপ্রিল ২০১৯, ১৭:২৬
মুদি দোকান
ছবি : ফাইল ফটো

আসন্ন পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য বৃদ্ধি করে অধিক মুনাফা অর্জন ও যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় না করার আহ্বান জানানো হয়েছে। পবিত্র রমজান উপলক্ষে হবিগঞ্জে বিশেষ আইনশৃঙ্খলা সভায় এ আহ্বান জানানো হয়।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় ক্ষোভ প্রকাশ করে জানানো হয়, হবিগঞ্জে কাপড়ে ১-৩ শতাংশ পর্যন্ত মুনাফা করেন ব্যবসায়ীরা। অনেক ক্ষেত্রে আবার মুনাফার পরিমাণ কয়েকশ গুণে পরিণত হয়। এর কোনো মাত্রাও থাকে না। পরে ব্যবসায়ীদের সম্মতিতে কাপড়ের মুনাফা নির্ধারণ করে দেওয়া হয় ২ হাজার টাকার কাপড়ে ২০ শতাংশ, পাঁচ হাজার টাকা পর্যন্ত ১৫ শতাংশ এবং এর অধিক দামের কাপড়ে ১০ শতাংশ পর্যন্ত তারা মুনাফা করবেন।

রমজান ও ঈদকে কেন্দ্র করে পরিবহনের ভাড়া বৃদ্ধি না করার জন্য পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের নির্দেশনা দেওয়া হয়। এ সময় বলা হয় অনেক দেশেই রমজানে বিভিন্ন পণ্যে ছাড় দেওয়া হয়। কিন্তু আমাদের এখানে বেশি মুনাফার অসুস্থ প্রতিযোগিতা শুরু হয়। তা সত্যিই দুঃখজনক।

বিদ্যুৎ বিভ্রাটের বিষয়ে ক্ষোভ প্রকাশ করলে সংশ্লিষ্ট কর্মকর্তা রমজানে তা হবে না বলে আশ্বাস দেন। এসব বিষয় মনিটরিংয়ে পুলিশ, আনসারের পাশাপাশি ব্যবসায়ী প্রতিনিধিরাও সহযোগিতা করবেন বলে জানান। পাশাপাশি যে কোনো অসংলগ্নতায় সহযোগিতার জন্য ৩৩৩ নম্বরে ফোন করার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়।

জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে এতে বক্তৃতা দেন- অতিরিক্ত পুলিশ সুপার এসএম ফজলুল হক, ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল, আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান, লাখাই উপজেলা চেয়ারম্যান মুশফিউল আলম আজাদ প্রমুখ।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার জানান, মার্চ মাসে বিভিন্ন পরিবহনে অভিযান চালিয়ে ছয় লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সময় মাদক জব্দ করা হয়েছে ১০ লাখ টাকার। এ ধরনের ঘটনায় এখন পর্যন্ত ১৯০টি মামলা হয়েছে। এর মধ্যে নিষ্পত্তি হয়েছে ১৮৫টি মামলা।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড