• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

আড়াইহাজারে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুলছাত্রী

  আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ২৫ এপ্রিল ২০১৯, ২২:৩১

শামীমা আক্তার
বাল্যবিয়ে থেকে রক্ষা পাওয়া স্কুলছাত্রী শামীমা আক্তার ( ছবি : দৈনিক অধিকার )

নারায়ণগঞ্জের আড়াইহাজারে সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা শেখ জাহিদ হাসান প্রিন্সের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল শামীমা আক্তার (১৫) নামে এক স্কুলছাত্রী। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের সালমদী নয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। স্কুলছাত্রী শামীমা ওই গ্রামের আব্দুল মতিনের মেয়ে এবং মাহমুদপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় ও স্থানীয় সূত্র জানায়, শামীমা আক্তারের সঙ্গে নরসিংদীর মাধবদী উপজেলার দড়িকান্দি গ্রামের মালেয়শিয়া প্রবাসী সজীব মিয়ার বিয়ে ঠিক হয়। এ উপলক্ষে কনের বাড়িতে বিয়ের আয়োজন চলছিল। বর পক্ষের লোকজনও ওই বাড়িতে আসার জন্য বাড়ি থেকে রওয়ানা দেয়।

এরই মধ্যে সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান প্রিন্স বিষয়টি জানতে পেরে পুলিশ ও স্থানীয় ইউপি সদস্যকে নিয়ে বিয়ে বাড়িতে যান। সেখানে গিয়ে কনের বাবা-মা এবং পরিবারের সকলকে বাল্যবিয়ের কুফল সম্পর্কে অবহিত করেন। এরপর কনের পরিবার ১৮ বছর না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দেবে না বলেও মুচলেকা দেন।

এ দিকে কনের বাড়িতে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতির টের পেয়ে বর পক্ষের লোক রাস্তা থেকে বাড়ি ফিরে যায়।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড