• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাস চালককে হত্যা, চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট

  চট্টগ্রাম প্রতিনিধি

২৪ এপ্রিল ২০১৯, ১৭:১২
নিহত
নিহত বাস চালক জালাল উদ্দিন (ছবি : দৈনিক অধিকার)

পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে বাস থেকে চালককে নামিয়ে, পিটিয়ে হত্যার অভিযোগে বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে টানা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে চট্টগ্রামের শ্রমিক সংগঠনগুলো।

ঢাকা-চট্টগ্রামসহ ৬৮টি আন্তঃজেলা ও ১৯টি স্থানীয় রুটে এবং বৃহত্তর চট্টগ্রামের পাঁচ জেলায় ২৪ ঘণ্টা এ পরিবহন ধর্মঘট চলবে।

পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মৃণাল চৌধুরী বলেন, ৪৮ ঘণ্টার মধ্যে হত্যাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় না আনা হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের যৌথ সভা শেষে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছিল।

এর আগে সোমবার (২২ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের শিকলবাহা সেতু এলাকায় গোয়েন্দা পুলিশ পরিচয়ে শ্যামলী পরিবহনের গাড়ি চালক জালাল উদ্দিনকে (৫০) পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া যায়। নিহত জালাল উদ্দিনের বাড়ি দিনাজপুর জেলায়।

পরিবহন সংগঠনের নেতারা অভিযোগ করে জানান, সোমবার রাত ৮টার দিকে কক্সবাজার থেকে চট্টগ্রামের পথে রওনা দেয় শ্যামলী পরিবহনের একটি বাস। পথে পটিয়া ও কর্ণফুলী উপজেলা সংলগ্ন শিকলবাহা সেতু এলাকায় বাসটিকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে থামান অন্তত সাতজন ব্যক্তি। এরপর তারা বাসে উঠে তল্লাশি শুরু করেন তারা।

এক পর্যায়ে বাসের চালক জালালের হাতে হাতকড়া পরিয়ে ইয়াবা বের করে দিতে বলেন তারা। ইয়াবা নেই বলে জানালে চালককে লাঠি দিয়ে পেটাতে শুরু করেন গোয়েন্দা পুলিশ পরিচয় দেওয়া ব্যক্তিরা। এমনকি রাস্তায় ফেলে লাথিও মারেন। পরে গুরুতর আহত অবস্থায় চালককে বাসের ভেতর ফেলে চলে যায় তারা। এরপর রাত আড়াইটার দিকে চালক জালালকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শ্যামলী পরিবহনের চট্টগ্রাম অঞ্চলের মহাব্যবস্থাপক বাবুল আহমেদ বলেন, আমরা চট্টগ্রামের পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি জানিয়েছি। কোন থানায় ঘটনাটি ঘটেছে সেটা দেখে মামলা করার পরামর্শ দিয়েছেন তিনি।

চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) নুরে আলম মিনা বলেন, জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের সদস্যদের দিয়ে শুধুমাত্র তদন্ত চালানো হয়, অভিযানে পাঠানো হয় না। ধারণা করা হচ্ছে, গোয়েন্দা পুলিশ পরিচয়ে পেশাদার অপরাধীরা এ কাজটি করেছে। জড়িতদের শার্টের ওপর ডিবির ইউনিফর্ম ছিল না বলে আমরা জেনেছি।

তিনি বলেন, ঘটনাস্থল শিকলবাহা সেতুটি পটিয়া ও কর্ণফুলী থানার সীমানায় পড়েছে। ঘটনাস্থল পটিয়া থানার অধীনে হলে মামলা নিয়ে আমরা আইনগত পদক্ষেপ নেবে।

নগর গোয়েন্দা পুলিশের বন্দর জোনের উপকমিশনার এস এম মোস্তাইন হোসেন বলেন, সোমবার রাতে কর্ণফুলী থানা এলাকায় নগর গোয়েন্দা পুলিশের কোনো দল অভিযানে যায়নি। অভিযোগ পেলে আমরা বিষয়টি খতিয়ে দেখব।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড