• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘নুসরাত হত্যায় জড়িতরা ছাড় পাবে না’

  ফেনী প্রতিনিধি

২৩ এপ্রিল ২০১৯, ২১:০৫
মাসুদ উদ্দিন চৌধুরী
ফেনী-৩ আসনের সংসদ সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী (ছবি : দৈনিক অধিকার)

ফেনী-৩ আসনের সংসদ সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী বলেছেন, নুসরাত হত্যা মামলায় জড়িত কেউ রেহাই পাবে না। কারও যদি কোনো রাজনৈতিক ও প্রশাসনিক পরিচয়ও থাকে, তদন্তে অপরাধ প্রমাণিত হলে কাউকে ছাড় দেয়া হবে না।

এ ঘটনা ধামাচাপা পড়ে যাবে কিংবা রাজনৈতিক কারণে অন্য খাতে প্রবাহিত হয়ে যাবে এটাও আমি বিশ্বাস করি না।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সোনাগাজী পৌর শহরের উত্তর চরচান্দিয়ায় নুসরাতের বাড়িতে স্বজনদের সমবেদনা জানাতে গিয়ে গণমাধ্যম কর্মীদের তিনি এ কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, নুসরাত হত্যার অন্যতম হোতা মাদরাসা অধ্যক্ষ সিরাজউদদৌলার আগের অপকর্মগুলোর কেন ব্যবস্থা নেওয়া হয়নি। এ নিয়ে মাদ্রাসা কমিটির কোনো অবহেলা আছে কি না সেগুলো সুচারুভাবে তদন্ত করা হবে।

এছাড়া আগামীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটি ঢেলে সাজানো হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মাসুদ চৌধুরী বলেন, যে প্রতিষ্ঠানে যে লেভেলের শিক্ষা আছে কমিটির লোকজনকে সে পর্যন্ত শিক্ষিত হতে হবে।

কোনো হাই স্কুলের কিংবা মাদ্রাসাতে প্রাইমারি পার না হওয়া কেউ কমিটিতে আসবে এমনটা হবে না। হাই স্কুল ও কলেজের কমিটিতে থাকতে হলে তাকেও হাই স্কুল পাস হতে হবে।

নুসরাতের পরিবারের নিরাপত্তার ব্যাপারে তিনি বলেন, মামলাটির রায় না হওয়া পর্যন্ত পরিবারটিকে নিরাপত্তা দেওয়া হবে। এ ব্যাপারে আমি ফেনী জেলা পুলিশ এবং ডিআইজির সঙ্গে কথা বলব।

মামমলার অগ্রগতির ব্যাপারে তিনি বলেন, এখন পর্যন্ত পিবিআইয়ের তদন্ত কর্মকাণ্ডে আমি সন্তুষ্ট। তাদের কর্মকাণ্ডে এখন পর্যন্ত কোনো অবহেলা চোখে পড়েনি। যদি তাদের গাফিলতি বোঝা যেত তাহলে আমরা অন্য লেভেলে চেষ্টা করতাম।

মামলাটি দ্রুত বিচার আইনে নেওয়ার ব্যাপারে তিনি বলেন, আমরা চেষ্টা করব তদন্ত শেষ করে আদালতের কাছে তুলে দিতে। এছাড়া আইনমন্ত্রী বলেছেন- এ মামলা দ্রুত বিচার আইনে স্থানান্তর করা হবে।

সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের ব্যাপারে তিনি বলেন, তাকে সোনাগাজী থানা থেকে প্রত্যাহার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা হয়েছে। আমার কাছে তথ্য আছে আজ পিবিআই তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে। এখানে ইনফ্লুয়েন্স করার কোনো সুযোগ নেই।

এর আগে তিনি নুসরাতের কবর জিয়ারত করে পরিবারের সদস্যদের সমবেদনা জানান। নুসরাতের আত্মার মাগফেরাত কামনা করে কবরে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন- তার সহধর্মিণী জেসমিন মাসুদ, সোনাগাজী মডেল থানার ওসি কামাল হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি আজিজুল হক হিরণ, কাউন্সিলর নুর নবী লিটন, নুসরাতের বাবা মাওলানা এ কে এম মুসা মানিক, বড় ভাই মাহমুদুল হাসান নোমান, ছোট ভাই রাশেদুল হাসান রায়হান, উপজেলা জাতীয় পার্টির সভাপতি হাজী আবু সুফিয়ান প্রমুখ।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড