• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষকের সংঘর্ষে আহত ৯

  লালমনিরহাট প্রতিনিধি

২৩ এপ্রিল ২০১৯, ১৩:১৯
সংঘর্ষ
সংঘর্ষে আহতরা ( ছবি : দৈনিক অধিকার )

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ধুবনী গ্রামে একটি যৌন হয়রানির পাল্টাপাল্টি অভিযোগকে কেন্দ্র করে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ৯ জন আহত হয়েছে। সোমবার (২২ এপ্রিল) সন্ধ্যায় ধুবনী তিস্তা মোড় ও দোতরার বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

ধুবনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোশারফ হোসেন জানান, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান আহমেদ শিপুর বিরুদ্ধে এক ছাত্রী ও তার বাবা আমাদের কাছে যৌন হয়রানির অভিযোগ করেন। আমরা তদন্ত পূর্বক বিচার চেয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ করি। এতে ক্ষিপ্ত হয়ে প্রধান শিক্ষকের লোকজন আমাদের ওপর হামলা চালায়।

অন্যদিকে প্রধান শিক্ষক সুলতান আহম্মেদ শিপু বলেন, আমার বিরুদ্ধে ছাত্রী যৌন হয়রানির অভিযোগ সত্য নয়। ওই ছাত্রীর পরিবারের কোনো অভিযোগ নেই আমার বিরুদ্ধে। স্কুল ব্যবস্থাপনা কমিটি পরিকল্পিতভাবে এবং নাটক সাজিয়ে আমাকে হয়রানি করতেই নাটক তৈরি করেছে বলে অভিযোগ করেন তিনি। স্থানীয়রা ব্যবস্থাপনা কমিটির ওই ষড়যন্ত্রের প্রতিবাদ করলে তাদের ওপর কমিটির লোকজন হামলা করে বলেও জানান তিনি।

হাতীবান্ধা উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, ধুবনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুটি পাল্টাপাল্টি অভিযোগ পাওয়া গেছে। পুরো ঘটনাটি তদন্ত চলছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক জানায়, ওই ঘটনাকে কেন্দ্র করে অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড