• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরায় নদীর বাঁধ ধসে গ্রাম প্লাবিত

  সাতক্ষীরা প্রতিনিধি

২২ এপ্রিল ২০১৯, ১৮:৫২
নদীর বেড়িবাঁধ
ধসে যাওয়া খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ (ছবি : দৈনিক অধিকার)

সাতক্ষীরার আশাশুনি উপজেলার খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ ধসে গেছে। এতে ভেসে গেছে শতাধিক মৎস্য ঘের। এছাড়াও পানিবন্দি হয়ে পড়েছেন দুই গ্রামের মানুষ।

সোমবার (২২ এপ্রিল) সকালে আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কোলা গ্রামের পরিমল মন্ডলের বাড়ি সংলগ্ন এলাকা খোলপেটুয়া নদীর প্রায় ১০০ ফুট বাঁধ ভেঙে নদী গর্ভে বিলীন হয়ে যায়। এতে প্রতাপনগর ইউনিয়নের কোলা ও হিজলা গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়। প্লাবিত হয়ে একাকার হয়েছে শতাধিক মৎস্য ঘের। ধসে পড়ার উপক্রম হয়েছে বেশ কিছু কাঁচা ঘর-বাড়ির।

স্থানীয় পরিমল মন্ডলসহ আরও কয়েকজন জানান, সকালে তার বাড়ি সংলগ্ন বেড়িবাঁধের বেশ কিছুটা ধসে নদীগর্ভে চলে যায়। এ সময় প্রবল বেগে পানি ঢুকে ঘের অধ্যুষিত কোলা ও হিজলা গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

তিনি আরও জানান, এ ঘটনার পরপরই নদীতে ভাটা শুরু হওয়ায় ক্ষতি কম হলেও দুপুরে জোয়ারে পানি ঢুকে প্রতাপনগর ইউনিয়নের আরও কয়েকটি গ্রামসহ পার্শ্ববর্তী শ্রীউলা ইউনিয়নও প্লাবিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

এ দিকে, স্থানীয় ইউনিয়ন পরিষদের উদ্যোগে এবং স্থানীয়দের স্বেচ্ছা শ্রমে সকালে বাঁধ মেরামতের চেষ্টা করেও জোয়ার শুরু হওয়ায় ব্যর্থ হয়েছেন সংশ্লিষ্টরা।

এ ব্যাপারে প্রতাপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন বলেন, স্থানীয় জনগণকে নিয়ে বাঁধ মেরামতের চেষ্টা করেও তা সম্ভব হয়নি। বিষয়টি পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে।

এ ব্যাপারে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড-২-এর নির্বাহী প্রকৌশলী আরিফউজ্জামান খান বলেন, বিষয়টি আমি শুনা মাত্রই স্থানীয় চেয়ারম্যান ও প্রশাসনের সঙ্গে কথা বলেছি। বাঁধটি অতি দ্রুত সংস্কারের জন্য ঠিকাদার নিযুক্ত করা হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড