• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জে গ্যাস বিস্ফোরণে নিহত ২

  রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

২২ এপ্রিল ২০১৯, ০৯:৪১
গ্যাস বিস্ফোরণ
গ্যাস বিস্ফোরণে ভেঙে যাওয়া ভবন ( ছবি : দৈনিক অধিকার )

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি বাড়িতে গ্যাস বিস্ফোরণে ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৭ জন। সোমবার (২২ এপ্রিল) ভোরে উপজেলার সাওঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মেহেরপুরের মজিবনগর উপজেলার কোমরপুর এলাকার দুদু মিয়ার ছেলে শামিম (৩০) ও ঝালকাঠির নলছিটি উপজেলার কয়া এলাকার রহিম বিশ্বাসের ছেলে হেলাল বিশ্বাস ওরফে রাকিব (২৫)। নিহত দুজনই স্থানীয় নেক্সট এক্সোসরিস লিমিটেড নামে একটি পোশাক কারখানায় শ্রমিক হিসেবে কাজ করে আসছিলেন।

জানা যায়, ভোর সোয়া ৩টার দিকে হঠাৎ করে একটি বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে বিল্ডিংয়ের পুরো দেয়াল ভেঙে প্রায় ৫০ থেকে ৩০০ ফুট দূরে গিয়ে পড়ে। এ সময় পুরো এলাকা কেঁপে উঠে। পরে স্থানীয়রা ঘটনাস্থলে এসে দগ্ধ অবস্থায় ৬ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করেন এবং ৩ জনকে স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এদের মধ্যে শামিম ও হেলাল বিশ্বাস ওরফে রাকিবকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসকরা।

আহতরা হলেন- ওই পোশাক কারখানার শ্রমিক তরিকুল ইসলাম, লিয়াকত আলী, হযরত আলী, আরিফ, আনোয়ার হোসেন, ফারুক মিয়া, আরিফুর রহমান। আহতদের মধ্যে লিয়াকত ও আরিফের অবস্থা আশঙ্কাজনক বলে জানায় চিকিৎসকরা।

পুলিশ জানায়, ঢাকা-সিলেট মহাসড়কের পাশে উপজেলার সাওঘাট এলাকায় রাবেয়া আক্তার মিলি নামে এক আইনজীবীর দুই তলা বিল্ডিং রয়েছে। মহাসড়কের পাশ দিয়ে স্থাপিত তিতাস গ্যাসের হাই প্রেসারের পাইপ লাইন থেকে অবৈধভাবে ওই বিল্ডিংয়ে গ্যাসের সংযোগ নেয়া হয়। হাই প্রেসারের পাইপ লাইন থেকে আবাসিক গ্যাস সংযোগ নেওয়াটা খুবই ঝুঁকিপূর্ণ।

এ ব্যাপারে বাড়ির মালিক রাবেয়া আক্তার মিলি বলেন, অন্যরা যেভাবে অবৈধ গ্যাস সংযোগ নিয়েছে আমিও সেভাবেই নিয়েছি। তবে, আমার বাড়িতে পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে।

এ বিষয়ে ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর রফিকুল হক বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত দুজনের ময়না তদন্ত করা হচ্ছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড