• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

তদন্ত প্রতিবেদন 

বাঘাইছড়ি হত্যাকাণ্ডে বড়ঋষি চাকমার সমর্থকরা জড়িত

  রাঙ্গামাটি প্রতিনিধি

১৯ এপ্রিল ২০১৯, ১৮:২০
ব্রাশফায়ার
বাঘাইছড়িতে সন্ত্রাসীদের ব্রাশফায়ার (ফাইল ফটো)

রাঙ্গামাটির বাঘাইছড়িতে ৮ নির্বাচনি কর্মকর্তা হত্যার ঘটনায় বড়ঋষি চাকমার সমর্থকরা জড়িত বলে প্রতিবেদনে ওঠে এসেছে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনের ৭ সদস্য বিশিষ্ট গঠিত তদন্ত কমিটি চলতি মাসের ১১ তারিখ তদন্ত প্রতিবেদন জমা দেন। এতে এসব তথ্য জানানো হয়।

এ দিকে ওই হামলার পরদিন ১৯ মার্চ তদন্ত কমিটি গঠন করা হয়। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের পরিচালক (অতিরিক্ত সচিব) দীপক চক্রবর্তীকে প্রধান করে এ কমিটি গঠিত হয়।

তদন্ত কমিটির সদস্য সচিব ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি, সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি। হামলায় আহতদের সঙ্গেও কথা বলেছি। এটি বড়ঋষি চাকমার সমর্থকদের পরিকল্পিত একটি হামলা।

তিনি বলেন, এ হামলার উদ্দেশ্য কী ছিল তা আমরা চিহিৃত করতে পেরেছি। এছাড়াও আগামীতে যেন এ ধরনের পরিস্থিতি এড়ানো যায় সে বিষয়ে কিছু সুপারিশ তৈরি করেছি।

বড়ঋষি চাকমা সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা জেএসসের সাধারণ সম্পাদক হয়ে জেএসএসের সমর্থন নিয়ে উপজেলা নির্বাচনে প্রার্থী ছিলেন। বর্তমানে বড়ঋষি চাকমা ও এ মামলার অন্যান্য আসামিরা পলাতক আছে।

উল্লেখ্য, ১৮ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালন শেষে সাজেক থেকে আসার পথে মারিশ্যা- দীঘিনালা সড়কের ১১ মাইল নামক স্থানে সন্ত্রাসীরা ব্রাশফায়ার করে। এতে ৮ জন নিহত ও ১৮ জন আহত হন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড