• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নুসরাত হত্যাকাণ্ড : মূল পরিকল্পনাকারীর স্বীকারোক্তিমূলক জবানবন্দি

  ফেনী প্রতিনিধি

১৮ এপ্রিল ২০১৯, ১৬:৩৭
আসামি
আসামি আবদুল কাদের (ছবি- ফাইল ফটো)

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার মামলার এজাহারভুক্ত আসামি হাফেজ আবদুল কাদের বিচারিক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিচ্ছেন। এ হত্যাকাণ্ডে তিনি মূল পরিকল্পনাকারীর ভূমিকায় ছিলেন। এর আগে আদালতে দেওয়া তিন আসামির জবানবন্দিতে এ তথ্য উঠে আসে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর ২টার দিকে তাকে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম সরাফ উদ্দিন আহমদের আদালতে হাজির করা হয়।

কাদের সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার হেফজ বিভাগের শিক্ষক ও একই মাদ্রাসার ফাজিলের ছাত্র। গতকাল বুধবার রাতে তাকে ঢাকার কামরাঙ্গীরচর থেকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

এর আগে তিনজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এতে উঠে আসে, আবদুল কাদের মাদ্রাসা অধ্যক্ষ সিরাজ উদদৌলার পক্ষে মানববন্ধন কর্মসূচি পালন, কারাগারে সাক্ষাৎ করা এবং হত্যাকাণ্ডের দুদিন আগে (৪ এপ্রিল) পৃথক সভায় উপস্থিত ছিলেন। ১২ জনের উপস্থিতিতে নুসরাত হত্যার রূপরেখা নির্ধারণে তিনি ভূমিকা রাখেন। তার পরামর্শে হত্যাকাণ্ডে কে কোথায় থাকবে, তা নির্ধারিত হয়।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড